খেয়াঘাট স্থানান্তর নিয়ে দুই প্রতিমন্ত্রীর পাল্টাপাল্টি বক্তব্য

ই-বার্তা ডেস্ক ।।   সদরঘাটে বুধবার (১৩ মার্চ) বিকেলে সদরঘাটে বুড়িগঙ্গা নদীতে ঘাট স্থানান্তর প্রক্রিয়া পরিদর্শনে যান নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং কেরানীগঞ্জের সংসদ সদস্য ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ।  তখন খেয়াঘাট স্থানান্তর নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য দিয়েছেন দুই প্রতিমন্ত্রী।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সদরঘাটে কোনোভাবেই যেখানে সেখানে ঘাট থাকতে দেয়া হবে না।  তিনি বলেন, যান্ত্রিক যুগে ম্যানুয়াল কোনো সিস্টেম থাকতে পারে না, এটা সাংঘর্ষিক।  ঘাট এলোমেলো থাকবে না, পরিকল্পিত থাকবে।

খালিদ মাহমুদ চৌধুরী জানান, বুড়িগঙ্গা, বালু, তুরাগ এবং শীতলক্ষ্যা, এর সাথে ধলেশ্বরীও যুক্ত হবে। এটার জন্য মহাপরিকল্পনা নিয়েছি, পরিকল্পনা বাস্তবায়নে এরই মধ্যে অর্থ বরাদ্দ হয়ে গেছে। আমরা এটা বাস্তবায়ন করবো।

এ সময় কেরানীগঞ্জের সংসদ সদস্য ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, স্থায়ী ঘাট করার আগ পর্যন্ত আগের মতোই সব ঘাট দিয়ে নৌকা চলবে।  এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, স্থায়ী ঘাট না হওয়া পর্যন্ত কোনো দুর্ঘটনা হলে তার দায়ভার কাউকে না কাউকে নিতেই হবে।

কয়েকদিন আগে সদরঘাটে নৌ দুর্ঘটনায় একই পরিবারের ৭ জন মারা যাওয়ার পর বিআইডব্লিউটিএ’র পক্ষ থেকে খেয়া নৌকা পারাপারে নির্দিষ্ট একটি ঘাট করে দিলে বিক্ষোভ করে স্থানীয় জনগণ ও ব্যবসায়ীরা।

ই-বার্তা / শাহাদাত ছৈয়াল