গণতন্ত্র রক্ষার প্রশ্নে বিএনপিকে জয়লাভ করতেই হবেঃ দুদু

ই- বার্তা ডেস্ক।।   গণতন্ত্রের জন্য ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু এবং স্বাভাবিক হওয়া অত্যন্ত জরুরি মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, নির্বাচন কমিশন এবং নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট যারা আছেন তারা যদি এই ভাবনাটা তাদের মাথায় নেন, তাহলে জাতি হিসেবে অতীতের দুর্নাম থেকে বেরিয়ে আসার একটা পথ পাওয়া যাবে।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর ২১ নম্বর ওয়ার্ডে সিটি কর্পোরেশন নির্বাচনের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, আওয়ামী লীগ নির্বাচনের নামে যা করছে তা তামাশা ছাড়া অন্য কিছু না। এভাবে মুক্তিযুদ্ধকে ছোট করা হচ্ছে, গণতন্ত্রের জন্য অতীতের সংগ্রামকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে। গণতন্ত্র রক্ষার প্রশ্নে বিএনপিকে জয়লাভ করতেই হবে।

তিনি আরও বলেন, নির্বাচন যদি সুষ্ঠু, স্বাভাবিক ও গ্রহণযোগ্য হয় তাহলে ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়াল ও বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী জি এস শামসুল হক, মহিলা সংরক্ষিত আসনে পেয়ারা মোস্তফা বিপুল ভোটে জয়লাভ করবেন।

দুদু বলেন, আওয়ামী লীগের শাসনে ঢাকা উত্তর জনপদের মানুষ ভয়ভীতি ও নির্যাতনসহ নানা ধরনের নাগরিক যন্ত্রণায় দিনযাপন করছে। কিছুদিন আগে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকায় প্রায় দুই শতাধিক মানুষ মৃত্যুবরণ করেছে। আওয়ামী লীগ এবং ঢাকা সিটি কর্পোরেশনের ব্যর্থতার কথা বলে শেষ করা যাবে না। নির্বাচন কমিশন আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রশাসন যতই একচোখা নীতি গ্রহণ করুক না কেন, বিএনপি ও বিরোধী দলকে জনগণকে ভোটের ব্যাপারে রাস্তায় নামিয়ে আনতে হবে। তাহলে আমরা ভোট চোরদের রুখে দিতে পারব।