গণপূর্তের ১১ প্রকৌশলীকে দুদকের তলব

ই-বার্তা ডেস্ক।।  দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও দুই তত্ত্বাবধায়ক প্রকৌশলীসহ ১১ প্রকৌশলীকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

গতকাল মঙ্গলবার দুদক থেকে তাদের কাছে তলবি চিঠি পাঠানো হয়েছে। দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত ঐ চিঠিতে তাদের ১৮, ১৯ ও ২৩ ডিসেম্বর হাজির হতে বলা হয়েছে। 

যাদের তলব করা হয়েছে তারা হলেন, গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী উত্পল কুমার দে, দুই তত্ত্বাবধায়ক প্রকৌশলী রোকনউদ্দিন উদ্দিন ও আবদুল মোমেন চৌধুরী, নির্বাহী প্রকৌশলী স্বপন চাকমা, মোহাম্মদ শওকত উল্লাহ, মোহাম্মদ ফজলুল হক, আবদুর কাদের চৌধুরী, মো. আফসার উদ্দিন, মো. ইলিয়াস আহমেদ, ফজলুল হক ও উপসহকারী প্রকৌশলী আলী আকবর সরকার। 

দুদক সূত্র জানায়, গ্রেফতার হওয়া ঠিকাদার জি কে শামীমকে জিজ্ঞাসাবাদে কমিশন গণপূর্ত অধিদপ্তর ও জাতীয় গৃহায়নের একাধিক প্রকৌশলীর ব্যাপারে ঘুষ দুর্নীতির তথ্যপ্রমাণ পেয়েছে। ঐসব প্রকৌশলীকে ঘুষ দিয়ে শামীম গণপূর্তের বড়ো কাজগুলো বাগিয়ে নিয়েছেন। গতকাল তলব করা ঐ ১১ জনের সঙ্গে জি কে শামীমের সঙ্গে আর্থিক লেনদেনের তথ্যপ্রমাণ পেয়েছে কমিশন। জি কে শামীমের সঙ্গে আর্থিক লেনদেনের সম্পর্ক রয়েছে এমন আরো ১৭ জনকে আজকালের মধ্যে তলব করা হতে পারে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু