গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে করতে এলে আলাপ-আলোচনা হতে পারতঃ কাদের

ই-বার্তা ডেস্ক ।।   আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের  বিএনপি ও ঐক্যফ্রন্টকে উদ্দেশ করে বলেছেন, আগামী ২ ফেব্রুয়ারি গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে করতে এলে তাদের মাঝে আলাপ-আলোচনা হতে পারত।

আজ সোমবার সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। এ সময় ওবায়দুল কাদের বলেন, এটি আনুষ্ঠানিক সংলাপ নয়, শুভেচ্ছা বিনিময়। শুভেচ্ছা বিনিময় করতে গিয়েও কথা বলা যায়। এখানে তারা এলে, কথা বললে সেখানে আলাপ-আলোচনা হতে পারত।

কাদের আরও বলেন, কিন্তু তারা যেভাবে প্রতিক্রিয়া দেখিয়েছেন তা গণতন্ত্র সম্মত নয়। এটা তাদের নেতিবাচক রাজনীতির ধারাবাহিকতা। বিএনপি যে চেষ্টাটা করছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার, সেটায় তারা ফেল করেছে। সব দেশেই তারা চিঠি লিখেছেন গণতান্ত্রিক বিশ্বে তাতে তো কেউ সায় দেয়নি। সবাই নির্বাচিত প্রধানমন্ত্রী ও নির্বাচিত সরকারকে অভিনন্দন জানিয়েছেন।

সংবাদ ব্রিফিংয়ে সেতুমন্ত্রী বিএনপিকে উদ্দেশ করে বলেন, প্রধানমন্ত্রী নিজেই বলেছেন, তাদের সংখ্যা কত সেটা আমরা দেখব না। তারা যদি যুক্তিসঙ্গত কোনো বিষয় সংসদে উত্থাপন করে সেটা আমরা সক্রিয়ভাবে বিবেচনা করব।

কাদের ব্রিফিংয়ে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির না যাওয়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানান।

আগামী ২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের জন্য গণভবনে আমন্ত্রণ জানানো হয়েছে নির্বাচন পূর্ববর্তী সংলাপে অংশ নেয়া ঐক্যফ্রন্টসহ ৭৫টি দলকে।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম