গণমাধ্যমে ধর্ষকের ছবি প্রচার করার আহ্বান প্রধানমন্ত্রী

ই-বার্তা ডেস্ক।।  গণমাধ্যমে ধর্ষকের ছবি বারবার প্রচারের পাশাপাশি শিশু ও নারী নির্যাতনের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের প্রথম বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। এসময় একথা বলেন তিনি। 

বক্তব্যে ভারতের চেয়ে বাংলাদেশের গ্যাসের মূল্য যে কম তার একটি তুলনামূলক চিত্রও জাতীয় সংসদে তুলে ধরেন প্রধানমন্ত্রী।

একাদশ জাতীয় সংসদের প্রথম বাজেট অধিবেশনের সমাপনী দিনে সংসদ নেতা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অধিবেশনটিতে বাজেটের ওপর বক্তৃতা করেছেন সবচেয়ে বেশি সংখ্যক সংসদ সদস্য।

তিনি বলেন, চলতি অর্থবছরে বার্ষিক প্রবৃদ্ধি ৮ দশমিক ২ ভাগে উন্নতির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। পেট্রোবাংলা গ্যাসের মূল্যবৃদ্ধির যে প্রস্তাব করেছিলো তারচেয়ে অনেক কম দাম বাড়ানো হয়েছে।

এসময় ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে সবাইকে সচেতন হতে বলেছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি জাতীয় সংসদকে তিনি জানান, ডেঙ্গুর রোগের প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করছে সরকার। 

বিরোধী দলের উপ-নেতা রওশন এরশাদ তার সমাপনী বক্তব্যে বলেন: সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসার মান বাড়াতে হবে। মেয়াদোত্তীর্ণ ওষুধ দোকান থেকে সরিয়ে নিয়ে ধ্বংস করার ব্যাপারে হাইকোর্টের রায়ের আলোকে কার্যকর ব্যবস্থা নেয়া প্রয়োজন। ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে মশা নিধনের পদক্ষেপ নেওয়ার কথা বলেন তিনি। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু