গণশুনানির নামে নাটক না করে মানুষের পাশে দাঁড়ানো উচিত: তথ্যমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানি প্রসঙ্গে বলেছেন, দেশ আজ মর্মাহত, শোকাহত। এমন সময়ে গণশুনানির নামে নাটক না করে তাদের উচিত মানুষের পাশে দাঁড়ানো।

গতকাল শুক্রবার দুপুরে রাজধানীতে শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে অভিনয় শিল্পীসংঘের দ্বিবার্ষিক সম্মেলন উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় ড. হাছান মাহমুদ চকবাজারের অগ্নিকান্ড নিয়ে বিএনপির মন্তব্য দায়িত্বজ্ঞানহীন ও সম্পূর্ণ অগ্রহণযোগ্য বলে দাবি বলেন, সরকারবিরোধী আন্দোলনের নামে বিএনপি মানুষ পুড়িয়ে হত্যা করেছে, সে দায় নেতা হিসেবে বেগম জিয়া বা ফখরুল ইসলাম আলমগীর, কেউই এড়াতে পারেন না। সেগুলো এমন দুর্ঘটনা ছিল না, ঘটনা ছিল। যারা মানুষ পুড়িয়ে হত্যা করে, তাদের মুখে অগ্নিকান্ড নিয়ে এমন মন্তব্য শোভা পায় না। আর সব কিছুতে রাজনিতি নিয়ে আসা দেশ ও জাতির জন্য অশুভ।

ড. হাছান মাহমুদ আরও বলেন, মর্মান্তিক এ ঘটনায় মাননীয় প্রধানমন্ত্রী বিনিদ্র রাত কাটিয়েছেন, বারবার দিকনির্দেশনা দিয়েছেন, সরকার পূর্ণ তৎপর রয়েছে। বিরোধী দলের উচিত এধরনের দুর্ঘটনায় সরকারের পাশে দাঁড়িয়ে পরিস্থিতি মোকাবিলা করা।

 

অভিনয়শিল্পী সংঘের সভাপতি শহিদুল আলম সাচ্চুর সভাপতিত্বে সম্মেলনে সৈয়দ হাসান ইমাম, মামুনুর রশীদ, ড. ইনামুল হক, তৌকির আহমেদ, আফসানা মিমি, মাহফুজ, তানভীন সুইটি, তানিয়া, আহসান হাবিব নাসিমসহ কয়েকশত অভিনয়শিল্পী উপস্থিত ছিলেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম