গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত ৩ জনের মৃত্যু

ই-বার্তা ডেস্ক।।  গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ফরিদপুর, বরগুনার আমতলী ও শরীয়তপুরের ডামুড্যায় আরো তিনজনের মৃত্যু হয়েছে। এসময় সারা দেশের হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ১ হাজার ৫৭২ জন।   

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. সানিয়া তহমিনা বলেন, ‘ঢাকার বাইরে যারা আক্রান্ত হচ্ছে বা হয়েছে তাদের বেশির ভাগই মূলত ঢাকা থেকে যাওয়া। তারা হয়তো রাজধানীতে বসেই ভাইরাস বহন করে নিয়ে গিয়ে অসুস্থ হয়ে পড়ে অন্য জায়গায়। পরে অনেকে স্থানীয়ভাবে চিকিৎসা নেয়, আবার অনেকে ঢাকায় এসে কোনো না কোনো হাসপাতালে ভর্তি হচ্ছে। এদিকেও আমাদের নজরদারি রয়েছে। প্রতিদিনই ঢাকার বাইরে বিভিন্ন পর্যায়ের স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করছেন স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা। দিচ্ছেন নানা দিকনির্দেশনা।’

এদিকে নতুন-পুরনো রোগী মিলে সারা দেশে গতকাল সকাল ৮টা পর্যন্ত ভর্তি হওয়া চিকিৎসাধীন রোগীর সংখ্যা ছয় হাজার ৪৭০ জন, যা আগের দিনের চেয়ে ৪ শতাংশ কম। 

ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত সোমবার রাতে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন রিকশাভ্যান চালক সাহেব আলী (৪৫)। তিনি রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের মাটিপাড়া গ্রামের মনসের আলীর ছেলে। বরগুনায় ডেঙ্গু আক্রান্ত হয়ে গত সোমরার রাতে বরগুনার আমতলীর সহকারী শিক্ষিকা আসমা বেগমের (৪৫) মৃত্যু হয়েছে। এদিকে শরীয়তপুরের ডামুড্যায় গতকাল মঙ্গলবার ভোরে সুরাইয়া আক্তার (৩২) নামের এক গৃহবধূ ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু