গাইবান্ধাই ছাত্রলীগ নেতা আশিকুর রহমান রকি খুন

ই-বার্তা ডেস্ক ।। গাইবান্ধার ফুলছড়ি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এইচ এম আশিকুর রহমান রকিকে ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় রকির সঙ্গে থাকা প্লাবন ও সোহেল নামে আরও দুই জনকে ছুরিকাঘাতে আহত করা হয়েছে। পুলিশের ধারণা, পূর্ব বিরোধের জেরে রকিকে হত্যা করা হয়েছে।

রবিবার (১১ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে জেলা শহরের পূর্বপাড়ার হালিম বিড়ি ফ্যাক্টরির সামনে রকিকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। গুরুতর অবস্থায় রকিকে উদ্ধার করে সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহত প্লাবন ও সোহেলকে সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

২০১৫ সাল থেকে রকি ফুলছড়ি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। তিনি ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের মধ্য কঞ্চিপাড়া গ্রামের মৃত সৈয়দার রহমানের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে গাইবান্ধার পুলিশ সুপার মো. তৌহিদুল ইসলাম বলেন, ধারালো অস্ত্রের আঘাতে রকিকে হত্যা করা হয়েছে। পূর্ব বিরোধের জেরে তাকে ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা। পুরো ঘটনাটি তদন্ত করে বিস্তারিত জানানো হবে। তবে হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতার করবে পুলিশ। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রকি, প্লাবন ও সোহেল পূর্বপাড়া হয়ে শহরে যাচ্ছিলেন। এ সময় হালিম বিড়ি ফ্যাক্টরির সামনে দুই মোটরসাইকেলে আসা দুর্বৃত্তরা তাদের ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

এদিকে, রকির মৃত্যুর খবরে সদর হাসপাতালের সামনে ভিড় করেন দলের নেতাকর্মীসহ তার স্বজনরা। তাদের অভিযোগ, দলীয় ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অনেকের সঙ্গে বিরোধ ছিল রকির। বিরোধের জেরে পরিকল্পিতভাবে তাকে হত্যা করেছে প্রতিপক্ষ। হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান স্বজনরা।