গাজায় ইসরাইলি হামলায় গাজায় অন্তঃসত্ত্বা ও শিশুকন্যাসহ ৩ ফিলিস্তিনি নিহত

ই-বার্তা।। গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় এক অন্তঃসত্ত্বা নারী ও তার শিশুকন্যাসহ তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। বুধবার রাতে এ হামলা চালানো হয়।

 

ইহুদি রাষ্ট্রটিতে কয়েক ডজন রকেট নিক্ষেপের পর গাজায় বিভিন্ন স্থাপনায় ভয়াবহ বিমান হামলা চালিয়েছে দেশটির সেনাবাহিনী। এ হামলায় মধ্য গাজার জাফরাওয়িতে ২৩ বছর বয়সী আনাস খাম্মাস ও তার ১৮ মাসের কন্যা বায়ান নিহত হয়েছে। এতে তার স্বামীও আহত হয়েছেন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আনাস অন্তঃসত্ত্বা ছিলেন।

 

এ হতাহতের বিষয়ে ইসরাইলি সেনাবাহিনী কোনো মন্তব্য করতে রাজি হয়নি।তবে ইহুদি সেনারা এক বিবৃতিতে জানিয়েছেন, গাজা উপত্যকা থেকে ইসরাইলি ভূখণ্ডে কয়েক দফা রকেট হামলার জবাবে তারা পাল্টা আঘাত হেনেছেন। গাজা থেকে ৭০টির বেশি রকেট হামলা চালালে ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা ১১টি ভূপাতিত করতে পেরেছে।

 

বাকিগুলো বিভিন্ন জনশূন্য স্থানে পড়ে বিস্ফোরিত হয়। তবে এক ব্যক্তি হালকা আহত হয়েছেন বলে বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে। ফিলিন্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস ইসরাইলে রকেট হামলার দায় স্বীকার করেছে। জাতিসংঘ হামাসের রকেট হামলার নিন্দা জানিয়েছে। জাতিসংঘের দূত নিকোলয় ম্লাডেনভ বলেন, গাজা ও ইসরাইলের মধ্যে ক্রমবর্ধমান সহিংসতা নিয়ে আমি উদ্বিগ্ন। বিশেষ করে বুধবার দক্ষিণ ইসরাইলে বহু রকেট হামলা নিয়ে শঙ্কা প্রকাশ করেন তিনি।

 

 

ই-বার্তা /ডেস্ক রিপোর্ট