গাজীপুরে চলন্ত বাসে কিশোরীকে ধর্ষণ চেষ্টা,আটক ২

ই-বার্তা ডেস্ক।। গাজীপুরের শ্রীপুরের চলন্ত বাসে কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে দুই পরিবহন শ্রমিককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাত ১১টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন দিনাজপুর জেলার ফুলবাড়িয়া উপজেলার আমড়া গ্রামের কবির হোসেনের ছেলে জুয়েল (২৮) ও নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার চন্দনকান্দি গ্রামের আলতু মিয়ার ছেলে আশিক (২২)। তারা দুজনেই চালকের সহকারী (হেলপার)।

তবে বাসচালক হারুন মিয়া পালিয়ে যাওয়ায় তাকে আটক করা যায়নি। এ সময় চ্যাম্পিয়ন পরিবহনের একটি বাস (ঢাকামেট্রো-জ-১৪-০৪৯৩) জব্দ করেছে পুলিশ।

ভুক্তভোগী ওই কিশোরীর বরাত দিয়ে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল হক জানান, ওই কিশোরী ঢাকার একটি বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। সে বিনোদনমূলক নানা ধরনের অনুষ্ঠানের সঙ্গে জড়িত। আজ রোববার গাজীপুরের রাজেন্দ্রপুরে একটি বিনোদনমূলক অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য বের হয় সে। গতকাল রাত সাড়ে ৮টার দিকে গাজীপুর থেকে মাওনা পর্যন্ত চলাচলকারী চ্যাম্পিয়ন পরিবহনের একটি বাসে উঠে সে। কিছু দূর আসার পর বাসে নিয়োজিত পরিবহন শ্রমিকরা অন্য যাত্রীদের বাস থেকে নামিয়ে দেয়।

ওসি আরও জানান, এ সময় বাসচালক জানান, তাদের সমস্যা থাকলেও কিশোরী যাত্রীকে গন্তব্যে পৌঁছে দেবেন। পরে বাস নিয়ে বিভিন্ন এলাকা ঘুরে এই কিশোরীকে গন্তব্যে না নামিয়ে মাওনা চৌরাস্তার উড়াল সেতুর উপর বাস থামানো হয়। এরপর বাসের ভেতর ওই কিশোরীকে মুখ চেপে ধরে ধর্ষণের চেষ্টা চালায় পরিবহন শ্রমিকরা। এ সময় ওই কিশোরী আত্মরক্ষার্থে পা দিয়ে বাসের জানালার কাচ ভেঙে ফেলে এবং চিৎকার শুরু করে। স্থানীয় পথচারীরা এ ঘটনা দেখতে পেয়ে হাইওয়ে পুলিশকে জানায়। পরে পুলিশ কিশোরীকে উদ্ধার করে দুই পরিবহন শ্রমিককে গ্রেপ্তার করেন। তবে বাসচালক পালিয়ে যান।