গায়ের জোরে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে : দুদু

ই- বার্তা ডেস্ক।।   গায়ের জোরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, বেগম জিয়ার মুক্তি দরকার। গায়ের জোরে তাকে আটকে রাখা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী সংগ্রামী দল কেন্দ্রীয় কমিটির আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।

দুদু বলেন, দেশে যদি আইনের শাসন থাকতো তাহলে সুবিচারের প্রশ্ন আসতো না। দেশে যদি গণতন্ত্র থাকতো তাহলে সুবিচারের প্রশ্ন আসতো না। দেশে মুক্তিযুদ্ধ যে কারণে হয়েছিল, তার চেতনা থাকলে তাহলে সুবিচারের প্রশ্ন আসতো না। বাংলাদেশকে সারা বিশ্বের কাছে স্বৈরতান্ত্রিক দেশ হিসেবে গণ্য করেছে এই সরকার।

তিনি বলেন, এই সরকারের সময়ে বাকস্বাধীনতা নাই। সংবাদপত্রের স্বাধীনতা নেই। রাস্তায় দাঁড়িয়ে মানুষ কথা বললে এদিক-ওদিক তাকিয়ে কথা বলতে হয়। মোবাইলে কথা বললে বলে, ভাই বাসায় আসেন কথা বলবো। এই হলো অবস্থা। ভয়ংকর একটা পরিস্থিতিতে আমরা বসবাস করছি।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ থাকলেও সহজে সরকারে আসবে বিএনপি। আওয়ামী লীগ যতোই মনে করেন তারা অনন্তকাল ক্ষমতায় থাকবে, তাহলে তো পাকিস্তান থাকতো, ব্রিটিশরা থাকতো। বেগম জিয়াও প্রধানমন্ত্রী হবেন একদিন। বিএনপিও ক্ষমতায় আসবে।

উদাহরণ টেনে দুদু বলেন, নারীরা যখন ভাত রান্না করে, তখন মাড় দেখলেই বুঝতে পারে। তারপরও ২-১টা ভাত টিপে দেখে কনফার্ম (নিশ্চিত) হওয়ার জন্য। হাড়ির সব ভাত টিপতে হয় না। তাই এই সরকার কেমন সরকার তা ১-২টা টিপলেই বোঝা যায়। কিছুদিন আগে আমরা দেখলাম সম্রাট একটা ভাত, এখন পাপিয়া।

তিনি আরও বলেন, সাধারণ একটা কর্মীর যে টাকা আছে তা একটা ব্যাংকেও নেই। আর এই মেয়েটি (পাপিয়া) যদি এই দল না করতো তাহলে এতো অধঃপতন হতো না। দল তাকে (পাপিয়া) সাম্রাজ্যের মতো তৈরি করেছে। আর সম্রাট তো মহাসম্রাট। এই যদি সাধারণ পর্যায়ের অবস্থা হয়, তাহলে উপরের দিকে উঠলে কী অবস্থা দেখব আমরা।