গৌরীপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ১০ লক্ষাধিক টাকার ক্ষতি

দিলীপ কুমার দাস (ময়মনসিংহ জেলা প্রতিনিধি) : ময়মনসিংহের গৌরীপুরে গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ব্যবসা প্রতিষ্ঠান, গোডাউন ও বাসা পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার (২৭ মে) দিনগত রাত দেড় টার দিকে পৌর শহরের জনতা ব্যাংক সংলগ্ন এলাকায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, অগ্নিকান্ডে পলাশকান্তি বিশ্বাসের বাসা, আনোয়ার হোসেনের স্টুডেন্ট লাইব্রেরী, ভাই ভাই ষ্টেশনারী নামে একটি মনোহারী দোকান ও গৌরীপুর ইলেকট্রনিকস’র গোডাউন ঘর এবং সম্পূর্ণ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এ বিষয়ে খবর পেয়ে স্টেশন অফিসার দেলোয়ার হোসেনর নেত্বেতে ঈশ্বরগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনা স্থানে পৌঁছে ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণ করেন এবং ১ ঘন্টা ৪০ মিনিটে আগুন সম্পূর্ণভাবে নির্বাপিত হয়। এতে রক্ষা পায় জনতা ব্যাংকের শাখাসহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান।

তবে কিভাবে এ আগুনের সূত্রপাত ঘটেছে এ বিষয়ে জানা যায়নি। গৌরীপুর থানার অফিসার ইনচার্জ ওসি খান আব্দুল হালিম সিদ্দিকী সঙ্গীয় পুলিশ নিয়ে তাৎক্ষণিক ঘটনা স্থান থেকে লোকজনদের নিরাপদ দুরত্বে সরিয়ে নেন। খবর পেয়ে গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জ্বল হোসেন খান ও উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ আগুন সম্পূর্ন নিয়ন্ত্রনে
না আসা পর্যন্ত ঘটনা স্থানে উপস্থিত ছিলেন।

এসময় গৌরীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, সাংবাদিক ফোরামের সভাপতি বেগ ফারুক আহম্মেদ, রিপোটার্স ক্লাবের সভাপতি রায়হান উদ্দিন সরকার ও ভিষন বাংলা চ্যানেলের ভ্রাম্যমান প্রতিনিধি মাসুদ আলম উপস্থিতি ছিলেন।