গ্রামীনফোনের সঙ্গে সরকারের ভুল বোঝাবুঝি নিরসন হচ্ছে: অর্থমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানিয়েছেন,  গ্রামীনফোনের সঙ্গে সরকারের ভুল বোঝাবুঝি নিরসন হচ্ছে ।

তিনি বলেন, গ্রামীণফোনের সঙ্গে দীর্ঘদিনের যে ভুল বোঝাবুঝি ছিল সেটা নিরসনের চেষ্টা চলছে। এ বিষয়ে শিগগিরই ভালো একটা সিদ্ধান্তে পৌঁছাতে পারবো।

আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) সচিবালয়ে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। এ সময় কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনার অগ্রগতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, দেখুন এটা যখন আমরা শেষ করে ফেলবো তখন আপনাদের অবহিত করবো। এ মুহূর্তে গ্রামীণফোনের সঙ্গে কী আলোচনা হয়েছে সেটা আমাদের নিজস্ব ব্যাপার। এটা এখন আপনাদের বলবো না। এ তথ্য দিলে আপনারা কাজেও লাগাতে পারবেন না।

তিনি বলেন, তাদের সঙ্গে আমাদের আলোচনা চলছে এবং সেটা ফলপ্রসূভাবে চলছে। তারাও এগিয়ে এসেছে আমরাও এগিয়ে যাচ্ছি। আমরা মোটামুটি এক জায়গায় সিদ্ধান্তে পৌঁছাবো।

দেশের মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোনের কাছে সরকারের জাতীয় রাজস্ব বোর্ড ও বিটিআরসির প্রায় এক হাজার ২০০ কোটি টাকা পাওনা ছিল। বিষয়টি কোনোভাবেই নিজেদের মধ্যে সমাধান না হলে গত মাসে এ নিয়ে উচ্চ আদালতে মামলা করে গ্রামীণফোন কর্তৃপক্ষ। এরপরই বিষয়টি মীমাংসার জন্য উদ্যোগ নেয় সরকার।

এ উদ্যোগ নেয়ার পর একাধিকাবার যৌথ সভায় আলোচনা করেছে সরকার ও গ্রামীণফোন কর্তৃপক্ষ। সে বিষয়ে বুধবার সাংবাদিকদের সামনে এমন প্রতিক্রিয়া জানান অর্থমন্ত্রী।