গ্রিনলাইন যথেষ্ট বেয়াদবি করেছে: হাইকোর্ট

ই- বার্তা ডেস্ক।।   হাইকোর্ট বাসচাপায় পা হারানো রাসেল সরকারকে ক্ষতিপূরণ দেয়ার বিষয়ে শুনানিকালে গ্রিনলাইন পরিবহনের আইনজীবীকে উদ্দেশ করে বলেছেন, আপনারা যথেষ্ট বেয়াদবি করেছেন। আপনাদের আচরণ কোনোভাবেই শোভনীয় নয়।

শুনানি শেষে বাসচাপায় পা হারানো রাসেল সরকারকে প্রতি মাসে পাঁচ লাখ টাকা কিস্তিতে ক্ষতিপূরণের ৫০ লাখ টাকার মধ্যে বাকি ৪৫ লাখ টাকা পরিশোধ করতে গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এই শুনানিতে প্রতি মাসের ৭ তারিখের মধ্যে ওই অর্থ রাসেলকে দিয়ে ১৫ তারিখের মধ্যে আদালতে অর্থ পরিশোধবিষয়ক প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। শুনানিকালে নির্ধারিত সময়ে ক্ষতিপূরণের অর্থ পরিশোধ না করায় উষ্মা প্রকাশ করে গ্রিনলাইন পরিবহনের মালিক ও সরকারের উদ্দেশে আদালত বলেছেন, যে লোকটা আদালতের আদেশ লঙ্ঘনের জন্য ফন্দি-ফিকির করে, সরকার তাকে কীভাবে পেট্রোনাইজ করে আমরা দেখব। কিস্তিতে অর্থ পরিশোধ করতে হবে।

গ্রিনলাইন পরিবহনের আইনজীবীকে উদ্দেশ করে আদালত আরও বলেন, আপনারা যথেষ্ট বেয়াদবি করেছেন। আপনাদের আচরণ কোনোভাবেই শোভনীয় নয়। ক্ষতিপূরণের অর্থ হ্রাস করার কোনো সুযোগ নেই।

আদালতে গ্রিনলাইন পরিবহনের পক্ষে আইনজীবী অজি উল্লাহ, রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী খোন্দকার শামসুল হক রেজা ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশার উপস্থিত ছিলেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম