ঘরে টিকটিকি থাকা কি শুভ?

শাস্ত্র মতে বাড়িতে টিকটিকি থাকা বেজায় শুভ। শুধু তাই নয়, আমরা জীবনে কতটা সফল হব বা আদৌ গুডলাক আমাদের রোজের সঙ্গী হবে কিনা, তা কিন্তু অনেকাংশেই বাড়ির অন্দরে টিকটিকির ঘোরাফেরার উপর নির্ভর করে। শাস্ত্র মতে টিকটিকি নানাভাবে আমাদের ভাগ্যকে প্রভাবিত করে থাকে। শুধু তাই নয়, অর্থনৈতিক দিক থেকে আমরা আদৌ সফলতার স্বাদ পাবো কিনা, তাও নির্ভর করে এই সরীসৃপের মর্জির উপর। কিন্তু কীভাবে টিকটিকি আমাদের জীবনে প্রভাবিত করে থাকে?

# হিন্দু শাস্ত্র অনুসারে টিকিটিক বেজায় শুভ। তাই তো বাড়িতে এই প্রাণীটি থাকলে গৃহস্থের অন্দরে পজেটিভ শক্তির প্রভাব বাড়তে শুরু করে। ফলে স্বাভাবিকভাবেই গুডলাক রোজের সঙ্গী হয়। আর এমনটা হলে একদিকে যেমন মাথা চাড়া দিয়ে ওটা বাঁধার পাহাড় সরে যেতে শুরু করে, তেমনি অর্থনৈতিক সমৃদ্ধি লাভের সম্ভাবনাও যায় বেড়ে।

# এমনটা বিশ্বাস করা হয় যে মাথার উপর যদি টিকটিকি এসে পরে, তাহলে বুঝতে হবে কারও সঙ্গে আপনার ঝগড়া হতে চলেছে। তাই সেদিনটা একটু সাবধানে থাকবেন। প্রসঙ্গত, এমন ঘটনা ঘটলে মানসিক শান্তিও কিছু সময়ের জন্য দূরে পালায়। তাই তা এই সময় মনকে শান্ত রাখাটা একান্ত প্রয়োজন।

# কোনওভাবে টাকটিকির শরীর যদি আপনার চুল ছুঁয়ে যায়, তাহলে জানবেন সুখের সময় আসতে চলেছে। কারণ শাস্ত্র মতে টিকটিকির শরীর চুলে লাগলে অর্থনৈতিক উন্নতি লাভের সম্ভাবনা বৃদ্ধি পায়। সেই সঙ্গে কর্মক্ষেত্রে সফলতার স্বাদ পেতেও সময় লাগে না।

# একথা ঠিক যে হটাৎ করে আপনার মুখের উপর যদি একটা টিকটিকির ছানা এসে লাফিয়ে পরে, তাহলে ভয়ের চোটে অপনি অক্কাও যেতে পারেন, তবে শাস্ত্র মতে এমনটা হওয়া বেজায় শুভ! কারণ মুখের উপর টিকটিকি পরলে কোনও শুভ ঘটনা ঘটার সম্ভাবনা বেড়ে যায়। সেই সঙ্গে বাড়িতে কোনও অতিথি আসার সম্ভাবনাও থাকে। তাই এমনটা যদি কোনও দিন আপনার সঙ্গে ঘটে, তাহলে ভাল-মন্দ বানাতে ভুলবেন না যেন!

# শাস্ত্র মতে ঘাড়ের ইতিউতি যদি টিকটিক হাঁটাহাঁটি করে, তাহলে জানবেন আপনার প্রতিপক্ষরা একে একে সব হার মানতে শুরু করবে। ফলে আপনার হারিয়ে যাওয়া মানসিক শান্তি ফিরে আসতে সময় লাগবে না।

# অল্প সময়ে পকেট ভর্তি টাকার মালিক হওয়ার স্বপ্ন যদি দেখেন, তাহলে প্রর্থনা করুন আপনার পিঠের উপর পরে। কারণ বিশ্বাস করা হয়, এমনটা হলে অর্থনৈতিক সমৃদ্ধি লাভের সম্ভাবনা বাড়ে। সেই সঙ্গে কর্মক্ষেত্রে পদন্নতি পাওয়ার পথও প্রশস্ত হয়।

# এমনটা বিশ্বাস করা হয় যে হঠাৎ করে যদি টিকটিকি ডান হাতের উপর পরে, তাহলে গুডলাক রোজের সঙ্গী হয়। বিশেষত কর্মক্ষেত্রে উন্নতি লাভের সম্ভাবনা যায় বেড়ে। তাই অল্প সময়ে যদি পদন্নতি পেতে চান, তাহলে টিকটিকি দেখলে পালিয়ে যাবেন না যেন! বরং সরীসৃপটির ঠিক নিচে গিয়ে দাঁড়াবেন, পাছে সেটি আপনার হাতে এসে পরে।

# আপনি দাঁড়িয়ে আছেন, আর ঠিক ওই সময়ই হঠাৎ করে একটা টিকটিকি আপনার পায়ের উপর দিয়ে চলে গেল। এমনটা হলে ভয়ে আপনি যে লাফিয়ে উঠবেন, সে বিষয়ে কোনও সন্দেহ নেই! কিন্তু জানবেন এমনটা হলে ভাল কোনও খবর পাওয়ার সম্ভাবনা থাকে।

# এমনটা বিশ্বাস করা হয় যে বাড়ির কোনও কোণে যদি মরা টিকটিকি দেখতে পান, তাহলে জানবেন পরিবারের কোনও সদস্যের মারাত্মক শরীর খারাপ হওয়ার আশঙ্কা বৃদ্ধি পায়। তাই এমনটা হলে একটু সাবধানে থাকবেন।