ঘুরে দাঁড়াবে বাংলাদেশঃ চামিন্দা ভাস

ই-বার্তা ডেস্ক।।  সিরিজের প্রথম ম্যাচেই ঘরের মাঠে শ্রীলঙ্কা এইচপি দলের কাছে বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ এইচপি দল। সফরকারীদের ৩০৪ রানের জবাবে বাংলাদেশের এইচপি দল অলআউট হয়ে গেছে মাত্র ১১৮ রানে। 

প্রথম ম্যাচে ১৮৬ রানের বড়ো জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে যায় শ্রীলঙ্কা। বাংলাদেশ খুব বাজেভাবে হারলেও শ্রীলঙ্কার কোচ চামিন্দা ভাস মনে করেন, দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ। পাশাপাশি আজই সিরিজ জয় নিশ্চিত করতে চায় লঙ্কানরা।

বড়ো হারের ধকল এড়িয়ে আজ আবার মাঠে নামবে বাংলাদেশ এইচপি দল। বিকেএসপিতে সকাল ৯টায় শুরু হবে ম্যাচটি।

লঙ্কানদের কাছে এই ম্যাচ মূলত সিরিজ জয় নিশ্চিত করার সুযোগ। অন্যদিকে স্বাগতিকদের জন্য ম্যাচটি অনেক গুরুত্বপূর্ণ। সিরিজে টিকে থাকতে, সিরিজ বাঁচাতে আজ জয়ের বিকল্প নেই নাজমুল হোসেন শান্ত’র নেতৃত্বাধীন দলটার সামনে। 

চামিন্দা ভাসও মনে করেন আজ শক্তভাবে ফিরে আসবে বাংলাদেশ এইচপি দল। প্রথম ম্যাচে বাংলাদেশ খুব খারাপ খেলেছে কিনা জানতে চাইলে গতকাল তিনি সাংবাদিকদের বলেছেন, ‘আপনি এটাকে খারাপ বলতে পারেন না। এটা আরেকটা ম্যাচ ছিল শুধু। প্রত্যেক দলই এই অবস্থার মধ্য দিয়ে যায়। আমি নিশ্চিত তারা শক্তভাবে ঘুরে দাঁড়াবে। তারা বিষয়টা হালকাভাবে নিবে না। সেরা দলই সিরিজটা জিতবে।’

সিরিজ জয় নিশ্চিতের বিষয়ে ভাস বলেছেন, ‘ছেলেরা এখানে বেশ উপভোগ করছে। আমি নিশ্চিত দ্বিতীয় ওয়ানডেতে তারা ভালো করবে। এটা মূলত তাদের ওপরই নির্ভর করছে। উইকেটে যাবে এবং পারফর্ম করবে, ম্যাচটা উপভোগ করবে।’ 

এদিকে প্রথম ম্যাচে বাংলাদেশের পারফরম্যান্সে হতাশ এইচপি কোচ সিমন হেলমুট। তিন বিভাগেই ব্যর্থ ছিল স্বাগতিকরা। ৩০০ রান তাড়া করার মতো ভিত গড়তে পারেননি ব্যাটসম্যানরা। হয়নি বড়ো জুটি। সাইফ হাসান ৫০, আফিফ হোসেন ১৯, মাহিদুল ইসলাম অঙ্কন ১০ রান করেছিলেন। আর কেউ দুঅঙ্কের ঘরও স্পর্শ করতে পারেননি।

তবে আজকের ম্যাচে মাশরাফি বিন মুর্তজার টোটকা নিয়ে মাঠে নামবে শান্ত’র দল। প্রথম ম্যাচের পর এইচপি দলের মিটিংয়ে ছিলেন মাশরাফি। তরুণ, উদীয়মান এসব ক্রিকেটারদের উদ্দেশ্যে কথা বলেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু