ঘুষের টাকাসহ রাজস্ব কর্মকর্তা আটক

ই-বার্তা ডেস্ক।।  চট্টগ্রাম  থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি টিম, ঘুষের ছয় লাখ টাকাসহ এক রাজস্ব কর্মকর্তাকে আটক করেছে ।  নাজিম উদ্দিন আহমেদ নামে একজন রাজস্ব কর্মকর্তাকে বৃহস্পতিবার বিকেলে অভিযান চালিয়ে আটক করা হয়।

সূত্র জানায়, অভিযানের সময় কাস্টম হাউসের নিচতলায় তাঁর কক্ষের আলমারি থেকে কাস্টমস কর্তৃপক্ষের উপস্থিতিতে ছয় লাখ টাকা উদ্ধার করা হয়।  

দুদক জানায়, সমুদ্রগামী জাহাজের ছাড়পত্র প্রদানে ঘুষ বাণিজ্যের বিষয়ে দুদকের অভিযোগ কেন্দ্রে অভিযোগ দেয় ভুক্তভোগী জাহাজ কোম্পানির প্রতিনিধিরা।  এরপরই দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী অভিযান পরিচালনার নির্দেশ দেন।  দুদকের চট্টগ্রাম-২ সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মুহাম্মদ মাহবুবুল আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

ভুক্তভোগীরা জানান, বন্দরে আসা সমুদ্রগামী জাহাজ বন্দর ত্যাগের আগে তিন সংস্থা থেকে ছাড়পত্র নিতে হয়।  সংস্থা তিনটি  হলো, নৌবাণিজ্য বিভাগ, চট্টগ্রাম বন্দর ও চট্টগ্রাম কাস্টমস।  সমুদ্রগামী জাহাজের সব মাশুল পরিশোধ করা সংক্রান্ত নথিপত্র জমা দেওয়ার পর এই ছাড়পত্র দেয়া হয়। জাহাজগুলো বন্দর ত্যাগ করতে পারে না যদি  ছাড়পত্র না পায়।  এতে বাড়তি খরচ হয় জাহাজ মালিকদের।

ই-বার্তা/ শফিকুল ইসলাম