চট্টগ্রামে প্রাকাশ্যে ধূমপান করতে দেওয়া হবে নাঃ নাছির

ই-বার্তা ডেস্ক।।  চট্টগ্রাম শহরের কোথাও প্রকাশ্যে ধূমপান করতে দেয়া হবে না।  এবং এক  বছরের মধ্যে সেটা বাস্তবায়ন করার ঘোষণা দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সোমবার বিকালে ‘সকলের অংশগ্রহণে নিশ্চিত হোক তামাকমুক্ত চট্টগ্রাম নগরী’ শীর্ষক প্রচারাভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে এ ঘোষণা দেন নগর পিতা।

আ জ ম নাছির বলেন, চট্টগ্রাম শহরের কোথাও প্রকাশ্যে ধূমপান করতে দেব না।  নির্দিষ্ট জায়গা ব্যতীত ধূমপান করা যাবে না।  আগামী ছয় মাস থেকে এক বছরের মধ্যে বাস্তবায়ন করা হবে।  বাংলাদেশের গ্রহণযোগ্যতা ও পরিচিতি এখন আন্তর্জাতিক মানের।  এটা করতে পারলে দেশের পাশাপাশি চট্টগ্রামের পরিচিতিও সারাবিশ্বে বাড়বে।

সিটি মেয়র বলেন, এ শহর থেকে আমি বিলবোর্ড উচ্ছেদ করেছি।  এটাও পারব, আমি পান-সিগারেট খাই না।  এই নৈতিক শক্তি আমার আছে।  চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় কোনো পান-সিগারেটের দোকান থাকবে না।  নির্দিষ্ট কর্নার করা হবে যেখানে গিয়ে ধূমপায়ীরা ধূমপান করবে। 

চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে এই অনুষ্ঠানের আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংগঠন বিটা, ইলমা ও ক্যাব টিমু।  অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী, কাউন্সিলর আবিদা আজাদ প্রমুখ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু