চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে হত্যা মামলার আসামি খুন

ই-বার্তা ডেস্ক।।  চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ভেতরে ১৫ মামলার আসামি অমিত মুহুরী (৩৪) খুন হয়েছেন।  বুধবার রাত ১২টার দিকে কারাগারের ৩২ নম্বর সেলে এ ঘটনা ঘটে বলে কারাগার সূত্র জানায়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার নাছির আহমেদ রাত ২টার দিকে গণমাধ্যমকর্মীদের বলেন, ‘একটি সেলে অমিত মুহুরীসহ তিনজন হাজতি ছিলেন।  তাদের মধ্যে রিপন নাথ নামে একজন হাজতি অমিত মুহুরীকে মাথায় ইট দিয়ে আঘাত করে।  এতে তিনি গুরুতর আহত হন।  পরে তাকে উদ্ধার করে রাত ১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করানো হয়।  এরপর রাত দেড়টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

অমিত মুহুরী চট্টগ্রামের রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের ডা. মনোরঞ্জন মুহুরী চেয়ারম্যানবাড়ির অজিত মুহুরীর ছেলে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মো. আমিনুল হক সরকার বলেন, রাতে কারাগার থেকে গুরুতর আহত অবস্থায় অমিত মুহুরী নামে একজন হাসপাতালে আনা হয়।  তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে ২৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করানো হয়।  পরে তিনি মারা যান।

২০১৭ সালের ১৩ আগস্ট চট্টগ্রম নগরের এনায়েতবাজার এলাকার রানীরদিঘি এলাকা থেকে একটি ড্রাম উদ্ধার করে পুলিশ। প্রথমে বোমা রয়েছে ভাবা হলেও ড্রাম কেটে ভেতরে লাশ উদ্ধার করা হয়।  লাশ গলে যাওয়ায় তখন পরিচয় বের করা যায়নি। পরে এ ঘটনার তদন্ত করতে গিয়ে ৩১ আগস্ট ইমাম হোসেন ও শফিকুর রহমান নামের দুজনকে গ্রেফতার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে জানান, ড্রামের ভেতরে পাওয়া লাশটি অমিতের বন্ধু নগর যুবলীগের কর্মী ইমরানুল করিমের।

৯ আগস্ট নগরের নন্দনকানন হরিশ দত্ত লেনের নিজের বাসায় ইমরানুলকে ডেকে নেন অমিত মুহুরী।  এরপর বাসার ভেতরেই তাকে হত্যা করা হয়।  এ ঘটনায় ২০১৭ সালের ২ সেপ্টেম্বর অমিতকে কুমিল্লা থেকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু