চট্টগ্রাম বিএনপি নেতা আবু সুফিয়ানের গাড়িতে হামলা

ই-বার্তা ডেস্ক।। চট্টগ্রাম নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানকে বহনকারী গাড়িতে হামলার অভিযোগ পাওয়া গেছে। এ জন্য ছাত্রলীগ নেতাকর্মীদের দায়ী করা হয়েছে বিএনপির পক্ষ থেকে।

গতকাল শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে বোয়ালখালী পৌর এলাকার পাঠানপাড়া স্কুলের সামনে এই হামলা চালানো হয়। এ ঘটনায় বিএনপির পক্ষ থেকে ছাত্রলীগ নেতাকর্মীদের দায়ী করা হয়েছে। নগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী জানান, শুক্রবার রাতে বোয়ালখালীর চরণদ্বীপ ইউনিয়ন বিএনপির এক নেতার শাশুড়ির জানাজা শেষে নগরীতে ফিরছিলেন আবু সুফিয়ান ও বোয়ালখালী পৌর মেয়র আবুল কালাম আবুসহ বিএনপির নেতাকর্মীরা।

বিএনপি নেতা আবু সুফিয়ান ছিলেন মেয়র আবুর গাড়িতে। ইদ্রিস আলীর দাবি, রাত সাড়ে ১১টার দিকে গাড়ির বহরটি পৌরসভার পাঠানপাড়া স্কুলের সামনে পৌঁছলে দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি বোরহানের নেতৃত্বে ১০-১৫ জন নেতাকর্মী জয় বাংলা স্লোগান দিয়ে গাড়িতে ইট-পাটকেল মারতে শুরু করে। এতে মেয়র আবুর গাড়িতে থাকা আবু সুফিয়ান অক্ষত থাকলেও গাড়িটির কাঁচ ভেঙে চালক ইয়াছিন আহত হন।জানতে চাইলে আবু সুফিয়ান বলেন, জানাজা শেষে নগরে ফেরার পথে ছাত্রলীগের বেশ ক’জন নেতাকর্মী তাদের গাড়ি লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে। এতে গাড়ির কাচ ভেঙ্গে যায়। এ ঘটনা বোয়ালখালী থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেয়ামত উল্লাহ বলেন, জানাজা পড়ে শহরে যাওয়ার সময় পৌর মেয়রের গাড়িতে পাথর মেরেছে বলে জেনেছি। তিনি নিজেও আমাকে ফোনে জানিয়েছেন। তবে এখনো লিখিত কোনো অভিযোগ পাইনি। হামলার শিকার বিএনপি নেতা আবু সুফিয়ানকে চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে আসন্ন উপ-নির্বাচনে বিএনপির সম্ভাব্য প্রার্থী মনে করা হচ্ছে। জাসদ নেতা মইন উদ্দীন খান বাদলের মৃত্যুতে চট্টগ্রাম-৮ আসনটি শূন্য হয়।