চতুর্থস্থানে থেকেও টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন

ই-বার্তা ডেস্ক।।  রোহিত শর্মা, সাকিব আল হাসান, মিচেল স্টার্ক সবাইকে পেছনে ফেলে ২০১৯ বিশ্বকাপের টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতেছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। ১০ ম্যাচে ৫৭৮ রান করে টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় চতুর্থ স্থানে থেকে এই পুরষ্কার পান তিনি।  

রোমাঞ্চকর এক লড়াই শেষে বিশ্বকাপের শিরোপা জিতে নিয়েছে ইংল্যান্ড। রোববার লর্ডসে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা ঘরে ‍তুলে ইংলিশরা। অবসান হয় তাদের ৪৪ বছরের অপেক্ষার।

দুই দলের ইনিংস শেষে এদিন ম্যাচ টাই হলো। এরপর সুপার ওভারেও সামান-সমান দুই দলের রান। তবে বাউন্ডারির সংখ্যায় এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। অপরাজিত ৮৪ রানের ইনিংস খেলে ফাইনালে ম্যাচসেরা হয়েছেন বেন স্টোকস।

টুর্নামেন্ট সেরার দৌড়ে এগিয়ে ছিলেন রোহিত শর্মা, সাকিব আল হাসান ও মিচেল স্টার্ক। ৯ ম্যাচে ৬৪৮ রান করে আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ভারতের রোহিত শর্মা। আর ৮ ম্যাচে ৬০৬ রান ও ১১ উইকেট নিয়ে সেরা অলরাউন্ডার পারফরম্যান্স মেলে ধরেন বাংলাদেশের সাকিব আল হাসান। অন্যদিকে ১০ ম্যাচে ২৭ উইকেট নিয়ে আসরে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ছিলেন স্টার্ক।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু