চবিতে ভর্তি পরীক্ষা শুরু আগামীকাল, প্রস্তুত প্রশাসন

ই- বার্তা ডেস্ক।।   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা শুরু হবে রোববার (২৭ অক্টোবর) থেকে বৃহস্পতিবার (৩১ অক্টোবর) পর্যন্ত।

জালিয়াতি ও অপতৎপরতা ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থাসহ সব ধরনের প্রস্তুতি নিয়েছে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয় উপাচার্য সভা কক্ষে এক সংবাদ সম্মেলনে ভর্তি পরীক্ষার বিভিন্ন তথ্য তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবাবরের ভর্তি পরীক্ষায় ৭০০ পুলিশ সদস্য মোতায়েন করা হবে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদের মধ্যে ৩০০ পুলিশ সদস্য মুভিং অবস্থায় থাকবে। এছাড়াও বিশ্ববিদ্যালয় বিএনসিসি, রোভার স্কাউট, ও নিরাপত্তা দফতররের ১২০ জন সদস্য সার্বক্ষণিক নিয়োজিত থাকবে জানিয়েছে প্রশাসন।

প্রতি বছরের মতো র‌্যাব, গোয়েন্দা সংস্থা নিয়োজিত থাকবে। বিশ্ববিদ্যালয় প্রক্টর সদস্যরাও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকবে। আমাদের একটি অ্যান্টি র‌্যাগিং সফটওয়্যার করা হয়েছে। এই ওয়েবপেজের মাধ্যমে শিক্ষার্থীরা ও অভিবাবকরা অনলাইনে অভিযোগ জানাতে পারবে। পরীক্ষা শুরুর আগে বিভিন্ন হলের হাউজ টিউটররা সকাল ৮টায় হল পরিদর্শন করবে বলে জানিয়েছেন।

এই বছরও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হোটেলগুলোতে অতিরিক্ত খাবারের মূল্য আদায় করা না হয় সে ব্যাপারে পদক্ষেপ নিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রতিটি হোটেলে খাবারের মূল্য তালিকার নিচে প্রক্টরের নাম্বার দেওয়া হয়েছে। অতিরিক্ত মূল্য আদায় করা হলে অভিযোগ করতে বলা হয়েছে।