চলতি মাসেই ৩৯তম বিসিএসের ফল প্রকাশ

ই-বার্তা ডেস্ক।।  চলতি মাসেই প্রকাশ করা হবে ৩৯তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল।  এখান থেকে প্রায় ৫ হাজার চিকিত্সককে নিয়োগের সুপারিশ করবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

তবে এই বিসিএসে পদসংখ্যা বাড়ানোর প্রয়োজন হলে তা বুধবারের মধ্যেই জানানোর জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে চিঠি দিয়েছেন পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক। 

মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামকে লেখা চিঠিতে উল্লেখ করা হয়, ৩৯তম বিসিএস পরীক্ষায় মোট ৪ হাজার ৭৯২জন সহকারী সার্জন/মেডিকেল অফিসারের চাহিদা ছিল। পরবর্তীতে গত বছরের ৮ আগস্ট স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের এক পত্রের মাধ্যমে আরো শূন্য দুই হাজার পদে সহকারী সার্জন/মেডিকেল অফিসার এবং ২৫০জন সহকারী ডেন্টাল সার্জন নিয়োগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য মন্ত্রণালয় থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়। 

এদিকে ৩৯তম (বিশেষ) বিসিএসের ফল সহসাই প্রকাশিত হচ্ছে।  এমতাবস্থায় প্রকৃতপক্ষে যদি ৩৯তম বিসিএস পরীক্ষার মাধ্যমে ৪৭৯২ পদের অতিরিক্ত আরো কোনো শূন্য পদের সুপারিশের প্রয়োজনীয়তা থাকে, তাহলে তা ১৭ এপ্রিলের মধ্যে কমিশনে প্রেরণের জন্য দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু