চলার পথে কেউ বিপথে গেলে তাকে ছাড় নয় : প্রধানমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।। চলার পথে কেউ বিপথে গেলে তাকে ছাড়া হবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, চলার পথে কেউ যদি বিপথে যায়, সে যেই হোক আমি তাদের ছাড়ব না। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে

তিনি নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে পথচলার নির্দেশনা দেন। শনিবার দুপুরে আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেস উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি বেলা ১১টা ৫ মিনিটের দিকে সম্মেলনস্থলে উপস্থিত হন। এরপর যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবকে সঙ্গে নিয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন। এ সময় জাতীয় সংগীত বাজতে থাকে। এরপর শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে কংগ্রেসের শুভ উদ্বোধন করেন।

এরপর মঞ্চে আওয়ামী লীগ সভাপতিকে ফুলেল শুভেচ্ছা জানান সংগঠনের প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান আতা ও প্রকৌশলী নিখিল রঞ্জন গুহ। প্রধান অতিথির হাতে ক্রেস্ট তুলে দেন যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন ইসলাম ও সদস্য সচিব হারুন-অর-রশিদ। এরপর শেখ হাসিনাকে উত্তরীয় পরিয়ে দেন সংগঠনের দুই নারী নেত্রী। এছাড়াও প্রধানমন্ত্রীকে যুবলীগের কংগ্রেস উপলক্ষ্যে বিভিন্ন প্রকাশনা হস্তান্তর করা হয়।

সভাপতির বক্তব্যে শেখ হাসিনা বলেন, তৃণমূল পর্যায় থেকে মানুষের আর্থ-সামাজিক উন্নতি হয়। আমাদের সমস্ত কর্মসূচিতে আছে একেবারে গ্রামের তৃণমূল মানুষেরা। তাদের আর্থসামজিক উন্নয়নের কথা চিন্তা করেই আমরা তা বাস্তবায়ন করে যাচ্ছি। কাজেই সেই ভাবেই আমরা এই দেশকে গড়ে তুলতে চাই। আর সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে। কেউ আর বাংলাদেশের এগিয়ে চলা রুখতে পারবে না। আগামী ৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার উন্নত-সমৃদ্ধ দেশ। ভবিষ্যৎ প্রজন্ম যাতে উন্নত-সমৃদ্ধ একটি বাংলাদেশ পায় এ জন্য আমরা ডেল্টাপ্লান ২১০০ ঘোষণা করে কাজ করে যাচ্ছি।