চার আসনের বিএনপির দলীয় মনোনয়ন বিক্রি ১০ ও ১১ সেপ্টেম্বর

ঢাকা-৫, নওগাঁ-৬, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ এই চারটি আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ার দিনক্ষণ ঘোষণা করেছে বিএনপি।আগ্রহী প্রার্থীরা ১০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১১ সেপ্টেম্বর বিকাল ৫টা পর্যন্ত বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে পারবেন। আগামী ১২ সেপ্টেম্বর আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

রোববার দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এর আগে শনিবার দলটির জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৈঠকে পাবনা-৪ আসনের নির্বাচন মনিটরিংয়ের জন্য স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে আহ্বায়ক ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে সদস্য সচিব করে ‘কেন্দ্রীয় নির্বাচন পর্যবেক্ষণ কমিটি’ গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- শামসুর রহমান শিমুল বিশ্বাস, নাজমুল হক নান্নু, শাহীন শওকত, এ কে এম আনোয়ারুল ইসলাম, সেলিম রেজা হাবিব, সিরাজুল ইসলাম সর্দার, হাবিবুর রহমান তোতা ও হাসান জাফির তুহিন।

স্থায়ী কমিটির বৈঠকে নারায়ণগঞ্জের তল্লায় মসজিদে বিস্ফোরণে মুসলি­দের প্রাণহানিতে গভীর শোক প্রকাশ এবং আহতদের আশু রোগমুক্তি কামনা করা হয়। অবিলম্বে ঘটনার সুষ্ঠু তদন্ত করে দায়ীদের বিচারের আওতায় আনার দাবি জানানো হয় বৈঠকে।

এ ছাড়া দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও তার বাবার ওপর নৃশংস হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে দেশের প্রতিটি নাগরিকের জীবন ও সম্পদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানায় বিএনপির স্থায়ী কমিটি।

সভায় নির্বাচন কমিশন কর্তৃক রাজনৈতিক দলের নিবন্ধন আইন সংশোধন বা আইন পরিবর্তনের অপচেষ্টার তীব্র নিন্দা জানিয়ে এই ধরনের পদক্ষেপ থেকে বিরত থাকার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানানো হয়। এ বিষয়ে অবিলম্বে সংবাদ সম্মেলনের মাধ্যমে দলীয় অবস্থান তুলে ধরার সিদ্ধান্ত হয় সভায়।