চার মাসের ব্যবধানে দ্বিতীয় ট্রফি জয়ের হাতছানি বাংলাদেশের

ই-বার্তা ডেস্ক।।  চার মাসের ব্যবধানে আবারও ট্রফির মঞ্চে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।  গত মে মাসে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে শিরোপা জিতেছিলো টাইগাররা।  

এবার বাংলাদেশের সামনে সুযোগ ক্রিকেটের খুদে ফরম্যাটে প্রথমবার বহুজাতিক সিরিজের ট্রফি জয়ের। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে আজ আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ দল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

এই ফরম্যাটে আফগানরা সন্দেহাতীতভাবে এগিয়ে বাংলাদেশের চেয়ে। টি-টোয়েন্টিতে টানা চার ম্যাচ হারের পর গত ২১ সেপ্টেম্বর রশিদ খানের দলকে হারাতে সক্ষম হয়েছে বাংলাদেশ। চট্টগ্রামে পাওয়া ঐ জয়ের আত্মবিশ্বাস নিয়েই আজকের ফাইনালে মাঠে নামবে স্বাগতিকেরা।

বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গো আত্মবিশ্বাসী ফাইনাল বিজয়ে। গতকাল সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘আফগানিস্তান অবশ্যই ভালো দল। তবে আমরা জানি, নিজেদের সামর্থ্য অনুযায়ী খেললে আমরা যে কোনো দলকে হারাতে পারি। আমাদের জন্য চ্যালেঞ্জ হবে আমাদের স্কিল ও মানসিকতা এক বিন্দুতে মেলাতে পারা, যেন আফগানিস্তানের মতো দলকে হারাতে পারি।’

ইনজুরির কারণে লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের খেলা হচ্ছে না আজ। গতকাল এই তরুণ নিজেই বলেছেন, হাতের সেলাই খোলা হবে দুই দিন পর। কোচ ডমিঙ্গোও হাফ ফিট কাউকে একাদশে রাখতে চান না।

গতকাল সন্ধ্যায় দল সূত্রে জানা গেছে, আজ বাংলাদেশের একাদশে পরিবর্তনের সম্ভাবনা নেই বললেই চলে। উইনিং কম্বিনেশন ধরে রেখেই ফাইনালে নামবে বাংলাদেশ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু