চাল চুরির দায়ে আ’লীগ নেতার জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

ই-বার্তা ডেস্ক ।।  পাবনায় কার্ডধারীদের ওজনে কম দিয়ে চাল চুরির দায়ে মো. আসলাম হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার পাবনা সদর উপজেলার দোগাছি ইউনিয়নের ১নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। আসলাম হোসেন ওএমএস ডিলার ও দোগাছি ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

এলাকাবাসীর দেয়া অভিযোগ প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রোখসানা মিতা এই জরিমানা করেন।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান, প্রধানমন্ত্রীর দেয়া ওএমএস এর ১০ টাকা দরে ৩০ কেজি চাল ৫২০ জনকে দেয়ার কথা। কিন্তু ডিলার আসলাম ১১৩ জনকে কার্ড প্রতি ২৭-২৮ কেজি চাল দেন। এতে কার্ডধারীরা ক্ষিপ্ত হয়ে ডিলারকে ঘিরে ধরে এবং বিক্ষোভ করে।

তারা বিষয়টি পাবনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন এবং পাবনা র‌্যাবকে জানায়। এ খবর পেয়ে তাৎক্ষণিক পাবনা র‌্যাব-১২ ক্যাম্পের একটি টহল টিম এবং ইউএনও’র নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকসানা মিতা পুলিশসহ ঘটনাস্থলে পৌঁছান। পরে অভিযোগ প্রমাণিত হওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করেন। সেই সঙ্গে ভবিষ্যতে চাল বিতরণে এ ধরণের অনিয়ম করলে ডিলারশিপ বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তাকে সতর্ক করা হয়।

পাবনা সদর ইউএনও জয়নাল আবেদীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ডিলার অপরাধ স্বীকার করে মুচলেকা দিয়েছেন যে তিনি ভবিষ্যতে এ ধরনের অপরাধ করবেন না।

সুত্রঃ যুগান্তর