চিকিৎসার জন্য খালেদাকে দেশের বাইরে নিতে চান স্বজনরা

ই-বার্তা ডেস্ক।। চিকিৎসার জন্য এবার খালেদা জিয়াকে দেশের বাইরে নিয়ে যেতে চান তাঁর স্বজনরা। শুক্রবার এমনই জানিয়েছেন, জিয়ার বোন সেলিমা ইসলাম। বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালে পুলিশ হেফাজতে রয়েছেন খালিদা জিয়া।

খালেদা জিয়ার শরীর অত্যন্ত খারাপ। এখানে সঠিক চিকিৎসা হচ্ছে না। উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশে নিয়ে যেতে চাই। জানান বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর বোন। তিনি বলেন, ‘গত দুই সপ্তাহ ধরে চিকিৎসকরা তাকে দেখতে আসেন না। কোনও চিকিৎসাও দেওয়া হচ্ছে না। অযথা তাকে এখানে ফেলে রাখা হচ্ছে। আমরা তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে চাই। খালেদা জিয়া নিজে হাতে খাবার তুলে খেতে পারছেন না বলেও দাবি করেছেন সেলিমা ইসলাম।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্যারোলের ব্যাপারে কোনও কথা হয়নি। উনি জামিনে মুক্তি পেলে আমরা উনাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিয়ে যাব। জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যথাক্রমে ১০ ও সাত বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন খালেদা জিয়া। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছেন তার স্বজনরা।

শুক্রবার বিকাল ৪টার দিকে স্বজনরা বিএসএমএমইউর ৬২২ নম্বর কেবিনে চিকিৎসাধীন খালেদা জিয়াকে দেখতে যান বলে জানিয়েছে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার। স্বজনদের মধ্যে রয়েছেন- বেগম খালেদা জিয়ার মেঝ বোন বেগম সেলিমা ইসলাম, খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানের বড় বোন শামীম আরা বিন্দু, খালেদা জিয়ার ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা, খালেদা জিয়ার ভাইয়ের ছেলে অভিক ইস্কান্দারসহ ছয়জন।

গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে বন্দি রাখা হয়। গত ১ এপ্রিল চিকিৎসার জন্য তাকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়।