চিকিৎসা কারও দয়া নয়, সাধারণ মানুষের অধিকারঃ পানিসম্পদ প্রতিমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম মন্তব্য করেছেন যে, চিকিৎসক ও সেবিকারা আন্তরিকভাবে মানুষকে সেবা দিলে দেশে চিকিৎসক সংকট আছে বলে মনে হবে না।

আজ শনিবার বরিশাল নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে আয়োজিত ‘স্বাস্থ্যসেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’ স্লোগান নিয়ে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জাহিদ ফারুক বলেন, চিকিৎসাসেবা কারও দয়া নয়, সাধারণ মানুষের অধিকার। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার। যেকোনো মূল্যে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে হবে।

তিনি বলেন, বরিশালে একটি চক্ষু হাসপাতাল নির্মাণের পাশাপাশি সদর হাসপাতালকে আরও উন্নত করা হবে। আগামী ছয় মাসের মধ্যে বরিশাল সদর উপজেলার গ্রামগুলোকে শহরে রূপান্তরিত করা হবে। বরিশাল শহর থেকে সন্ত্রাস, মাদক ও খুন নির্মূল করা হবে। এজন্য দলমত নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আব্দুর রহিম, মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মোয়াজ্জেম হোসেন ভূঁঞা, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রাকিব, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. মু. জসিম উদ্দিন এবং সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন। গত ১৬ এপ্রিল সার্কিট হাউসে পাঁচ দিনব্যাপী স্বাস্থ্যসেবা সপ্তাহের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম