চিঠির সাথে কাফনের কাপড় পাঠিয়ে সাংবাদিককে হত্যার হুমকি

ই-বার্তা ডেস্ক।।  সাতক্ষীরায় সাংবাদিক ইয়ারব হোসেনকে হত্যার হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। হাতে লেখা একটি  চিঠিতে সন্ত্রাসীরা বলেছে- ‘তোর সময় আছে মাত্র সাত দিন।’  

দৈনিক মানবজমিনের সাতক্ষীরা জেলা প্রতিনিধি সাংবাদিক ইয়ারব হোসেনকে উদ্দেশ্য করে হাতের লেখা ওই চিঠিতে আরও লেখা ছিল-

‘ইয়ারব, সুমন সানার পেছনে লাগলে তোর অবস্থা নজরুলের মতো হবে। নজরুলকে মেরেছি রাস্তায়। তোকে মারব তোর নিজ বাড়িতে। তোর সময় আছে মাত্র সাত দিন। কাফনটা পাঠালাম। রেখে দিস। ইতি তোর যম।’ 

সাংবাদিক ইয়ারব হোসেন বলেন, শুক্রবার জুমার নামাজের আগে কে বা কারা একটি প্যাকেট সদর উপজেলার তুজুলপুর মসজিদের বারান্দায় রেখে যায়। এতে লেখা ছিল- ‘সাংবাদিক ইয়ারব হোসেন’।

এ সময় আমি সাতক্ষীরার বাইরে থাকায় মসজিদের ইমাম আমির হোসেন সেটি নিজ হেফাজতে রেখে দেন। পরে শনিবার সন্ধ্যায় সবার সামনে প্যাকেটটি তার হাতে দিতেই বেরিয়ে পড়ে জীবননাশের হুমকির নানা চিত্র। ইয়ারব হোসেন ওই মসজিদের সভাপতি।

ইয়ারব জানান, সুমন সানা স্থানীয় একজন ইউপি সদস্য। তার সঙ্গে তার বন্ধুত্ব আছে। তার নাম উদ্দেশ্যমূলকভাবে ব্যবহার করা হয়েছে। আগরদাঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম গত ২২ জুলাই বেলা ১১টায় সাতক্ষীরার কদমতলায় সন্ত্রাসীদের ছোড়া গুলিতে নিহত হন। চিঠিতে সেই নজরুলের নামও উল্লেখ করা হয়েছে। 

সদর থানা পুলিশের এসআই তারিকুল ইসলাম জানান, প্যাকেটটি ছিল তিন খণ্ড কাফনের কাপড়। সঙ্গে আতর, সাবান, কর্পুর, গোলাপজল, সুগন্ধি, সুরমাসহ নানা উপকরণ। এর সঙ্গে একটি চিঠি।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু