চুক্তি থেকে বাদ আকমল-শেহজাদ

ই-বার্তা।। মাঠের পারফরম্যান্সও ভালো নয়। অধিকন্তু বিতর্কিত কর্মকাণ্ডের জন্য ব্যাপক সমালোচিত তারা। তাই শাস্তি হিসেবে উমর আকমল ও আহমেদ শেহজাদকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

 

বেশ কিছুদিন ধরেই পাকিস্তানি ক্রিকেটারদের পারফরম্যান্সের গ্রাফ ঊর্ধ্বমুখী। কয়েকদিন আগে জিম্বাবুয়েকে ধোলাই করেছে সরফরাজ বাহিনী। এর আগে অস্ট্রেলিয়াকে হারিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ জিতেছে তারা। তার সুফলও মিলতে চলেছে। নতুন চুক্তিতে বাড়ছে বেতন-ভাতা। পাচ্ছেন আর্থিক পুরস্কারও। তবে এসবের কিছুই পাবেন না উমর আকমল ও আহমেদ শেহজাদ। শৃঙ্খলাভঙ্গের কারণে বারবার তিরস্কৃত হওয়া এ দুই ক্রিকেটার নতুন চুক্তি থেকেও বাদ পড়ছেন। এছাড়া ঝুঁকিতে আছেন পেসার ওয়াহাব রিয়াজ।

 

গেল মে মাসে ডোপ পরীক্ষায় পজিটিভ হন শেহজাদ। তবে আনুষ্ঠানিকভাবে তাকে শাস্তি দেয়নি পিসিবি। এবার চুক্তি থেকেই ডানহাতি ওপেনারকে বাদ দিচ্ছে বোর্ড। তিনি সবশেষ টেস্ট খেলেন ২০১৫ সালে। আর সবশেষ ওয়ানডে খেলেন গেল বছরের অক্টোবরে শ্রীলংকার বিপক্ষে। তবে টি-টোয়েন্টি দলে নিয়মিত ছিলেন এ ব্যাটার। দীর্ঘদিন ধরে দলের সঙ্গে নেই আকমল।

 

২০১৬ সালে ইংল্যান্ড সফরে টেস্টে বাদ পড়ার পর আর সাদা পোশাকে দেখা যায়নি তাকে। গেল বছর জানুয়ারিতে সর্বশেষ ওয়ানডে খেলেন তিনি। ঘরোয়া লিগেও পারফরম্যান্স চোখে পড়ার মতো নয়। ফলে কেন্দ্রীয় চুক্তিতেও জায়গা হচ্ছে না তার। ৩৩ ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তিবদ্ধ করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

 

 

ই-বার্তা/ডেস্ক রিপোর্ট