চ্যাম্পিয়ন্স লিগে ম্যান ইউনাইটেড-চেলসি

ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ রাউন্ডে নিজ নিজ ম্যাচে জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। ফলে সেরা চারে থেকে ২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত হয়েছে দল দুটির।

রবিবার মহাগুরুত্বপূর্ণ ম্যাচে লিস্টার সিটিকে ২-০ গোলে হারিয়েছে ম্যান ইউনাইটেড। দুই দলই ছিল চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে। রেড ডেভিলদের জন্য সমীকরণ কিছুটা সহজ ছিল। ড্র করলেই চলত তাদের। তবে লিস্টারকে জিততেই হতো।

শেষ পর্যন্ত জয় তুলে নিয়ে তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করল ম্যানচেস্টার ইউনাইটেড। আর পাঁচে থেকে আসর শেষ হলো লিস্টারের। তারা খেলবে ইউরোপা লিগে। যেখানে তাদের সঙ্গী হয়েছে টটেনহ্যাম।এদিন ম্যাচের ৭১ মিনিটে ব্রুনো ফার্নান্দেস গোল করে এগিয়ে দিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডকে। যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন জেসি লিঙ্গার্ড।

এদিকে উলভারহাম্পটনকে ২-০ গোলে হারিয়েছে চেলসি। এই জয়ে চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলা নিশ্চিত হয়েছে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দলের। চেসলির পক্ষে গোল দুটি করেছেন জেসন মাউন্ট ও ওলিভিয়ের জিরু।

৩৮ ম্যাচে ২০ জয় ও ৬ ড্রয়ে ৬৬ পয়েন্ট চেলসির। সমান পয়েন্ট নিয়ে গোল গড়ে এগিয়ে থেকে তিনে ম্যান ইউনাইটেড। ১৮ জয়ের সঙ্গে ১২ ড্র তাদের।চ্যাম্পিয়ন্স লিগের চেয়ে অবনমন অঞ্চল নিয়ে রোমাঞ্চটা আরো বেশি ছিল। একমাত্র নরউইচ সিটির অবনমন নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। তবে অ্যাস্টন ভিলা, বোর্নমাউথ ও ওয়াটফোর্ডের লড়াই ছিল অবনমন এড়ানোর।

এমন সমীকরণ নিয়ে খেলতে নেমে এভারটনের বিপক্ষে ৩-১ গোলের জয় তুলে নিয়েও অবনমন এড়াতে পারেনি বোর্নমাউথ। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সঙ্গে ১-১ গোলে ড্র করে অবনমন বাঁচিয়েছে অ্যাস্টন ভিলা। আর আর্সেনালের বিপক্ষে ৩-২ গোলে হেরে ওয়াটফোর্ডও নেমে গেছে দ্বিতীয় স্তরে।

২৩ গোল করে আসরের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট জিতেছেন লিস্টার সিটির জেমি ভার্ডি।