ছাগলকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৩

বান্দরবানের লামায় ছাগলে ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে দুই পক্ষের ৩ জন আহত হয়েছে। রোববার বিকেলে গজালিয়া ইউনিয়নের খিজ্জানুনা এলাকায় এই ঘটনা ঘটে। আহতদের রাতে লামা হাসপাতালে ভর্তি করা হয়।

 

আহতরা হল, ইয়াছমিন আকতার (৩৮), মো. ইউনুছ (২৮) ও খুরশিদা বেগম (২৫)। আহতদের মধ্যে ইয়াছমিন আকতারের অবস্থা আশংকাজনক বলে জানায় কর্তব্যরত ডাক্তার। তার মাথায় ধারালো কিছু দিয়ে কুপিয়ে জখম করা হয়েছে। প্রতিপক্ষের আহত ইউনুছকে হাসপাতালে ভর্তি করানো হলেও তার স্ত্রী খুরশিদাকে প্রাথমিক চিকিৎসা শেষে সিট কেটে দেয়া হয়।

 

ইয়াছমিন আকতারে স্বামী আবু বক্কর জানায়, আমরা কৃষিকাজ করে চলি। রোববার বিকেলে আমাদের লাগানো সবজি ক্ষেত পাশ্ববর্তী ইউনুছের ছাগল এসে খেয়ে ফেলে। সে সময় আমার স্ত্রী ছাগলটি ধরে বাড়িতে আনতে গেলে ইউনুছ, তার স্ত্রী খুরশিদা বেগম ও আত্মীয় রওশন আক্তার মিলে আমার স্ত্রীকে প্রচন্ড মারধর করে। তারা ধারালো দা দিয়ে আমার স্ত্রীকে কুপিয়ে জখম করে। আমরা বাড়িতে ছিলাম না। খবর পেয়ে দ্রুত বাড়িতে এসে তাকে উদ্ধার করে রাতে লামা হাসপাতালে ভর্তি করি।

 

লামা হাসপাতালের জরুরী বিভাগের দায়িত্বরত সহকারী মেডিকেল অফিসার বিবি ফাতেমা জানান, ইয়াছমিনের মাথায় ৭/৮ টি সেলাই দিতে হয়েছে। প্রচুর রক্তখনন হয়েছে। আমরা চিকিৎসা দিয়ে যাচ্ছি। তবে অবস্থার উন্নতি না হলে তাকে উন্নত চিকিৎসার জন্য বাহিরে পাঠানো হবে।

 

ঘটনা শুনে হাসপাতালে ছুটে আসেন লামা থানা পুলিশের উপ-পরিদর্শক মো. হারুণ। তিনি বলেন, আমরা উভয় পক্ষকে শান্ত থাকার জন্য বলেছি। অভিযোগ পেলে পুলিশ ব্যবস্থা গ্রহণ করবে।