ছাত্রদলের অবস্থান কর্মসূচি স্থগিত করেছে বিক্ষুদ্ধরা

ই-বার্তা ডেস্ক।।  নেতৃত্ব নির্ধারণে বয়সসীমা বাতিল দাবিতে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীদের পূর্বনির্ধারিত অবস্থান কর্মসূচি স্থগিত করা হয়েছে। সার্চ কমিটির ইতিবাচক সমাধানের আশ্বাসে আজকের এ কর্মসূচি স্থগিত করা হয়েছে।

ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ইখতিয়ার রহমান কবির বলেন, সার্চ ক‌মিটির নেতারা আমাদের জা‌নিয়েছেন, তারা আমা‌দের প্রিয় নেতা দ‌লের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে কথা বলেছেন। আশা করছেন ইতিবাচক সমাধান হ‌বে। এজন্য সার্চ কমি‌টি আমা‌দের কোনো কর্মসূচিতে না যাওয়ার জন্য বলেছেন। 

এর আগে ছাত্রদলের নেতাদের দাবির বিষয়গুলো খতিয়ে দেখতে এবং সঙ্কটের সমাধান করতে সার্চ কমিটি করে বিএনপি। এই কমিটির আশ্বাসে ২৪ ঘণ্টার জন্য কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেয়।সেই সময়সীমা শেষ হওয়ায় আজ আবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছিল বিক্ষুব্ধ নেতারা।

কেন্দ্রীয় কমিটি বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহার ও নতুন কমিটির সদস্য হওয়ার বয়সসীমা বাতিলের দাবিতে মঙ্গলবার দিনভর বিক্ষোভ ও অনশন করে ছাত্রদলের নেতাকর্মীরা। সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় গুলশানে ক্ষুব্ধ নেতাদের ডেকে পাঠানো হয়।

সেখানে ছাত্রদলের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে গঠিত সার্চ কমিটির সঙ্গে বৈঠকের পর ২৪ ঘণ্টার জন্য কর্মসূচি স্থগিত করা হয়। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু