ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে, প্রশ্ন বাদশার

ই- বার্তা ডেস্ক।।   ছাত্র শিবিরের সঙ্গে ছাত্রলীগের তুলনা করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা মন্তব্য করেছেন যে, ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে?

আজ শনিবার বেলা ১১টার দিকে সাতক্ষীরা পৌর মিনি মার্কের্টের দক্ষিণ পাশে মাঠে জেলা ওয়ার্কার্স পার্টির অষ্টম সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি এ প্রশ্ন করেন।

ফজলে হোসেন বাদশা বলেন, সম্প্রতি দেশে বেশ কিছু ইস্যু নিয়ে তোলপাড় হচ্ছে। বুয়েটছাত্র আবরারকে ছাত্রলীগ নামধারীরা শিবির অজুহাতে পিটিয়ে হত্যা করেছে।

তিনি বলেন, আমরা জানি ছাত্রশিবির একটি জঙ্গিবাদী সংগঠন। কিন্তু জঙ্গিবাদী সংগঠনকে জঙ্গিবাদী কায়দায় দমন করতে চাইলে কোনও পার্থক্য থাকে না। ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে? তাদের এই কর্মকাণ্ড ওয়ার্কার্স পার্টি সমর্থন করে না।

ফজলে হোসেন বাদশা আরও বলেন, বর্তমানে ক্যাম্পাসগুলোতে ছাত্রসংগঠনগুলো রাজনৈতিক বৈশিষ্ট্য হারিয়ে ফেলে অরাজনৈতিক সাংগঠনিক শক্তিতে পরিণত হয়েছে। বুয়েট কর্তৃপক্ষ ছাত্রলীগের অপরাধ ঢাকার জন্য ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে বঙ্গবন্ধুর অধ্যাদেশকে অস্বীকার করেছে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক রাজনীতি চর্চার সুযোগ উন্মুক্ত করে দিতে হবে। ছাত্ররা বেছে নেবে কোন রাজনীতি করবে। তাহলেই ছাত্ররাজনীতির ঐতিহ্য বেঁচে থাকবে। দেশের কল্যাণে আসবে।

এ সময় ফজলে হোসেন বাদশা বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে মুক্তিযুদ্ধের চেতনায় বিকল্প শক্তি হিসেবে আত্মপ্রকাশের প্রত্যয়ে দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে পার্টিকে শক্তিশালী করার আহবান জানান।