ছাত্রলীগ নেতাকে ইয়াবা সেবনে বাধা দেওয়ায় শিক্ষার্থীদের মারধর

ই-বার্তা ডেস্ক।।  ইয়াবা সেবনে বাধা দেয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের চার কর্মীকে মারধর করেছে শাখা ছাত্রলীগেরই সাবেক এক নেতা।বিশ্ববিদ্যালয়ের বিশমাইল এলাকার ক্যাম্পাস বাস ডিপোতে এই ঘটনা ঘটে।

অভিযুক্ত মারধরকারী ছাত্রলীগ নেতার নাম রাজিবুল হাসান রাজিব।  তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সাবেক শিক্ষার্থী (৩৮তম ব্যাচ) এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি।

অন্যদিকে ইয়াবা সেবনে বাধা দেয়ায় মারধরের শিকার চার ছাত্রলীগ কর্মী হলেন- আজিমুশশান নওরোজ প্রণয়, মাহমুদুল হাসান, বিপ্লব হোসেন ও  আবুল কালাম আজাদ।  আজাদ বিশ্ববিদ্যালয়ের ৪৪তম ব্যাচের ও বাকিরা ৪৩তম ব্যাচের শিক্ষার্থী।

মারধরের শিকার ছাত্রলীগ কর্মীরা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের বিশমাইল থেকে আসার সময় বিশ্ববিদ্যালয়ের বাস ডিপোর কাছাকাছি পৌছালেষ পরিত্যাক্ত একটি বাস থেকে হট্টগোলের আওয়াজ পান।  এসময় তারা বাসে অবস্থানরতদের বের হয়ে আসতে বলে তাদের জিজ্ঞেস করেন, ‘বাসের মধ্যে কি করছিলেন? এসময় তারা শিক্ষার্থীদের ওপর চড়াও হন এবং রাজিবের নেতৃত্বে তিন থেকে চারজন স্থানীয় লোক শিক্ষার্থীদের মারধর করে।

পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গিয়ে সেখান থেকে তাদেরকে উদ্ধার করে এবং রাজিব ও তার সহযোগীদের মারধর করে।  এসময় রাজিবকে আটক করলেও বাকিরা পালিয়ে যায়। 

মারধরের শিকার ছাত্রলীগ কর্মীরা বলেন,‘রাজিবসহ কয়েকজন বাসে ইয়াবা খাচ্ছিলো বুঝতে পেরে আমরা তাদেরকে নেমে আসতে বলি।  তারা বাস থেকে নেমেই আমাদেরকে মারধর শুরু করে।  এছাড়াও রাজিব বিশ্ববিদ্যালয় এলাকায় ইয়াবা সরবরাহ করে বলেও আমাদের কাছে তথ্য আছে।’

এ বিষয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল-হাসান বলেন, ‘মাদক গ্রহণের বেশ কিছু চিহ্ন অভিযুক্ত রাজিবের শরীরে পাওয়া গেছে।  মুচলেকা নিয়ে তাকে তার পরিবারের কাছে হস্তান্তর করেছি।  সেই সঙ্গে তাকে রিহাবে পাঠানোর জন্যও তার পরিবারকে পরামর্শ দিয়েছি।’

ই-বার্তা/সালাউদ্দিন সাজু