জনগণকে সঙ্গে নিয়ে অপ্রতিরোধ্য আন্দোলন গড়ে তুলবঃ ফখরুল

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন যে, ‘আমাদের মধ্যে অনেক সময় দেখি একটা হতাশা, কিন্তু কেন, কী হয়েছে? এই নির্বাচনের ফলাফল তারা নিয়ে গেছে, এজন্য কি আমরা পরাজিত হয়ে গেছি? মোটেই না, আমরা জনগণের অধিকার ও গণতন্ত্রের জন্য সংগ্রাম করছি। জনগণ আমাদের সঙ্গে আছে। জনগণকে সঙ্গে নিয়ে আমরা অপ্রতিরোধ্য আন্দোলন গড়ে তুলব।’

আজ শনিবার (৬ এপ্রিল) দুপুরে রাজধানীর পুরানা পল্টনের মুক্তি ভবনে কল্যাণ পার্টির চতুর্থ জাতীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী লীগ চক্রান্তকারীদের সঙ্গে আপস করে ক্ষমতায় টিকে আছে মন্তব্য করে  বলেন, ‘এ সরকার অত্যন্ত সচেতনভাবে দীর্ঘকাল ধরে যারা চক্রান্ত করছে, তাদের সঙ্গে আপস করে ক্ষমতায় টিকে আছে। আজকে আওয়ামী লীগ জনগণ থেকে সম্পূর্ণ দূরে। জনগণের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই, বিচ্ছিন্ন হয়ে গেছে। তারা সম্পূর্ণ দেউলিয়া হয়ে গেছে।’

ফখরুল বলেন, আওয়ামী লীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে ক্ষমতায় ঠিকে আছে শুধুমাত্র বন্দুকের নলের জোরে। তারা রাষ্ট্রযন্ত্রকে সম্পূর্ণ করায়ত্ত করে জোর করে ক্ষমতায় আছে। জোর করে ক্ষমতায় বেশি দিন টিকে থাকা যায় না। সাময়িক সময়ের জন্য থাকা যায়, বিশ্বের ইতিহাস তাই বলে।

বিএনপি কখনও চক্রান্ত করে ক্ষমতায় আসেনি বলে দাবি করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ প্রায়ই বলে, বিএনপি চক্রান্ত করে ক্ষমতায় আসে। বিএনপি কোনো দিন চক্রান্ত করে ক্ষমতায় আসেনি। বিএনপি প্রতিবার জনগণের সুষ্ঠু ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছিল। কখনও পেছনের দরজা বা অসুস্থভাবে ক্ষমতায় আসেনি।

তিনি আরও বলেন, নির্বাচনের কয়েক দিন আগে থেকে নতুন আরেকটি পরিকল্পনা করে সরকার। তা হলো, কয়েকটা কাপড় দিয়ে আওয়ামী লীগের নির্বাচনী অফিস করে, সন্ধ্যায় তারাই আগুন দিয়ে পুড়িয়ে দেয়। পুলিশ বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে নেতাকর্মীদের আটক করে, বাড়ি ছাড়া করে নির্বাচন করে নিয়েছিল। এখন প্রধানমন্ত্রী বলছেন, আমাদের বিরুদ্ধে কোনো মিথ্যা মামলা হয়নি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম