জনগণের উদ্দেশে কিছু বলার অধিকার বিএনপির নেইঃ হানিফ

ই-বার্তা ডেস্ক।।  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপির শীর্ষ নেতা আদালত কর্তৃক দুর্নীতি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন।  তাই তারা দেশের জনগণের উদ্দেশে কিছু বলার নৈতিক ও রাজনৈতিক অধিকার হারিয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।  

নির্বাচন নিয়ে বিএনপির মামলা করার প্রসঙ্গে হানিফ বলেন, তাদের যদি নির্বাচন নিয়ে কোনো অভিযোগ থাকে তবে আইন মেনে মামলা করতে পারে।  কিন্তু মামলার নিষ্পত্তি পর্যন্ত অপেক্ষা করতে হবে।  তবে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য নির্বাচন নিয়ে অপপ্রচার চালিয়ে উন্নয়নকে বাধাগ্রস্ত করার অধিকার তাদের নেই। দেশের মানুষ তাদের এসব অপ্রয়োজনীয় কথা আর শুনতে চায় না।

ডাকসু নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আমরা আশা করি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনটি সব ছাত্র সংগঠনের অংশগ্রহণে সুষ্ঠ, সুন্দর ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে।  সাধারণ ছাত্ররা তাদের ভোটের মাধ্যমে উপযুক্ত ছাত্র প্রতিনিধি নির্বাচন করবে।  

বাংলা ভাষাকে বিশ্বের অন্যতম সমৃদ্ধ ভাষা হিসেবে মন্তব্য করে হানিফ বলেন, পৃথিবীতে কোনো ভাষায় একটি মাত্র অক্ষরের মাধ্যমে একটি পূর্ণাঙ্গ শব্দ তৈরি হয় না।  অন্য কোনো দেশের মানুষকে ভাষার জন্য প্রাণ দিতে হয়নি।  আমরা রক্ত দিয়ে এই ভাষা প্রতিষ্ঠিত করেছে।

স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ আরো অনেকেই।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু