জনগণের মন থেকে সরে গেছে আ. লীগ: ফখরুল

ই-বার্তা ডেস্ক।।   গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির নয় আওয়ামী লীগের নৈতিক পরাজয় হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সন্ধ্যায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠীত হয়।  বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এ সভার আয়োজন করে।

 মির্জা ফখরুল বলেন, ‘৩০ ডিসেম্বরের নির্বাচন একটি কাজে দিয়েছে, তা হলো আওয়ামী লীগ চিরদিনের জন্য জনগণের মন থেকে দূরে সরে গেছে।  পরাজয় আমাদের হয়নি, পরাজয় হয়েছে আওয়ামী লীগের, নৈতিকভাবে তাদের পরাজয় হয়েছে।  আওয়ামী লীগ সেই দল, যারা শুধু ক্ষমতায় থাকতে চায়, ছাড়তে চায় না।  সংবিধান এবং রাষ্ট্রযন্ত্রকে তারা ব্যবহার করছে নিজেদের স্বার্থে।

মির্জা ফখরুল বলেন, ‘পরাজয় মনে করলেই পরাজয়।  আমাদের ঘুরে দাঁড়াতে হবে।  সমগ্র বাংলাদেশের মানুষকে একত্রিত হয়ে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।  আমাদের ভাইদের মুক্ত করতে হবে।  গণতন্ত্রকে মুক্ত করতে হবে।

দেশে উন্নয়নের প্রথম ভিত্তি করেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান উল্লেখ করে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।  তিনি বলেন, ‘হতাশার কোনও জায়গা নেই, হতাশাগ্রস্তরা জিয়াউর রহমানের অনুসারী হতে পারে না।  আপনারা ঐক্যবদ্ধ হোন।

অন্যদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, আতাউর রহমান ঢালী, দলের যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ।

ই-বার্তা/ শফিকুল ইসলাম