জনগণ থেকে বিচ্ছিন্ন করতে আমাদের ফেসবুক আইডি হ্যাক করা হচ্ছেঃ নুর

ই-বার্তা ডেস্ক।।  সোশ্যাল মিডিয়া থেকে বিচ্ছিন্ন করতে কোটা সংস্কার আন্দোলনের নেতাদের ফেসবুক আইডি হ্যাক করা হচ্ছে বলে অভিযোগ করে ডাকসু ভিপি নুরুল হক নুর বলেছেন, ছাত্রলীগের একদল তথ্য সন্ত্রাসীরা আমাদের ফেসবুক আইডি হ্যাক করেছিল কোটা আন্দোলনের সময়।  

তিনি বলেন, সারা বাংলাদেশে যখন আমাদের নেতৃত্বে ছাত্রসমাজ যখন অন্যায়ের প্রতিবাদে জেগে উঠেছে তখন আমাদের সোশ্যাল মিডিয়া থেকে বিচ্ছিন্ন করার জন্য আমাদের ফেসবুক আইডিগুলো হ্যাক করা হচ্ছে। যেন আমরা সাধারণ মানুষের কাছে আমাদের বার্তা পৌঁছে দিতে না পারি। 

বৃহস্পতিবার রাতে ফেসবুক লাইভে ডাকসু ভিপি নুরুল হক নুর এসব কথা বলেন।

ডাকসু ভিপি বলেন, কোন ধরণের হামলা বা নির্যাতন করে আমাদের থামানো যাবেনা। আমাদের মুক্তিযুদ্ধের যে ভিত্তি ছিল সামাজিক সমতা ও ন্যয়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা।  সেই ন্যয়বিচার ভুলন্ঠিত হচ্ছে।

তিনি বলেন, শহীদ মিনারে প্রাথমিক শিক্ষকদের মহাসমাবেশে পুলিশের লাঠিচার্জে ঘটনা ঘটেছে। আমাদের হৃদয়কে নাড়া দিয়েছে। যে শিক্ষকরা সমাজ গঠনের কাজ করে, যারা একদম রুল লেভেলে ছাত্রদের ভিত্তিদ্বার তৈরি করে দেয় সেই শিক্ষকরা বেতনের দাবিতে শহীদ মিনারে একটি সমাবেশ করতে চেয়েছিল।  কিন্তু পুলিশ সেখানে লাঠিচার্জ করেছে, বিষয়টা আমাদের খুবই ব্যথিত করেছে।

তিনি আরও বলেন, পাশাপাশি কয়েকদিন আগে ভোলায় যে ঘটনা ঘটেছে সেটি নিয়ে আমরা খুবই উদ্বিগ্ন, এধরণের ঘটনা কখনই আমাদের জন্য কাম্য নয়। যদি একটা জায়গায় ২-৩জন ব্যক্তি কোন কথা বলে বা কটূক্তি করে, সেটা ওই ২-৩ জন ব্যক্তির দায়ভার কোনো গোষ্ঠী সে দায়ভার গ্রহন করে না। সেরকম ভোলাতে আমাদের নবীকে নিয়ে যদি কেউ কটূক্তি করে থাকে তবে দেশের বিদ্যামান আদালতে তার বিচার চাওয়া উচিত। কিছু মানুষ তাদের আবেগের জায়গা থেকে প্রিয়মানুষকে আঘাত করে কোনো কথা বলা হয় বা পার্সোনালিটিতে আঘাত করা হয়, সেখানে প্রতিবাদ করতে পারে এটিও একটি যৌক্তিক বিষয়। 

ডাকসু ভিপি বলেন, ভোলার ঘটনায় আমরা দেখেছি যে, সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়ানোর অপচেষ্টা চলছে বিভিন্ন মহল থেকে। এখানে বাংলাদেশে ‍মুসলিম হিন্দু বোদ্ধ, খৃষ্টান সকল ধর্মের মানুষের মাঝে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তাতে ফাটল ধরানোর চেষ্টা করছে কোন এক ইস্যুকে কেন্দ্র করে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু