জনগণ স্বস্তিতে রমজানের রোজা রাখতে পেরেছে : তথ্যমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ মন্তব্য করেছেন যে, ‘জনগণ অত্যন্ত নির্বিঘ্নে, স্বস্তির সঙ্গে রমজানের রোজা রাখতে পেরেছে। দেশে দ্রব্যের মূল্য বাড়েনি।

তিনি বলেন, সরকার রমজানের আগেই খাদ্যপণ্যের পর্যাপ্ত মজুতের ব্যবস্থা করেছিল। পণ্যের দাম না বাড়ার জন্য ব্যবসায়ীদের সঙ্গে আলাপ-আলোচনা করেছিল সরকার।

আজ রোববার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির প্রচার ও প্রকাশনা উপ-কমিটির এক সভা শেষে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আপনারা দেখেছেন সরকার ভেজালবিরোধী ব্যাপক অভিযান চালিয়েছে, যাতে করে রমজানের সময় মানুষকে ভেজাল খাদ্য কেউ না খাওয়ায়।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে দলটির নেতাদের বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘ঈদের আগে বেগম খালেদা জিয়ার মুক্তি পাওয়ার বিষয়টি তো সরকারের হাতে নয়, খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আদালতের হাতে। তারা যদি আদালত থেকে জামিন পেতেন তাহলে ঈদের আগেই তার মুক্তি পাওয়ার সুযোগ তৈরি হতো। কিন্তু তারা আদালত থেকে তো সে জামিন পাননি। ঈদের পরে তারা সেই জামিন পাবেন কি না, সেটি আদালত বলতে পারবেন। তাদের আদালতের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে। একজন শাস্তিপ্রাপ্ত আসামিকে মুক্ত করার জন্য অন্য কোনো পথ নেই।’

সভায় আরও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফ সিদ্দিকী বিটু প্রমুখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম