জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরের লক্ষ্যে কাজ করছে সরকার: বস্ত্র ও পাটমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক জানিয়েছেন যে, বর্তমান সরকার জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরের লক্ষ্যে কাজ করছে।

তিনি বলেন, ‘দক্ষ মানবসম্পদ তৈরিতে সরকার যুগান্তকারী উদ্যোগ নিয়েছে। এরই মধ্যে এসব উদ্যোগের সুফলও দেখতে পাচ্ছে জনগণ।’

আজ বৃহস্প‌তিবার (১১ জুলাই) দুপুরে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়ায় বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আয়ো‌জিত বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভা, ক্রেস্ট ও সা‌র্টিফিকেট বিতরন অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। প‌রিবার প‌রিকল্পনা কার্যালয়ের উদ্যোগে উপজেলা প‌রিষদ মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।া

গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, ‘দেশের অর্থনৈতিক উন্নয়ন, সামাজিক উন্নয়ন, সবার জন্য কর্মসংস্থান সৃষ্টি এবং সকলের মানবাধিকার অক্ষুণ্ণ রাখতে হলে অবশ্যই আমাদের জনসংখ্যাকে স্থিতিশীল রাখতে হবে। এখন আমাদের একমাত্র লক্ষ্য হচ্ছে এ দেশের জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করে দেশের কাঙ্খিত লক্ষ্য অর্জন করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সেই লক্ষ্য নিয়ে কাজ করছে। বিষয়টি হৃদয় দিয়ে অনুধাবন করে এ ব্যাপারে সকলেন একাগ্রচিত্তে কাজ করা প্রয়োজন।’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীনতা দিয়েছিলেন কিন্তু তিনি দেশকে অর্থনৈতিকভাবে মুক্তি দেওয়ার সময় পাননি বলে মন্তব্য করেন মন্ত্রী। তিনি বলেন, এখন সেই কাজটি তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতার সঙ্গে করে যাচ্ছেন।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ‌রিয়ার পান্না সোহেল, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ম‌ফিজুল ইসলাম বিপ্লবসহ অন্যরা।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম