‘জাতীয়-আন্তর্জাতিক সব অর্জনই শেখ হাসিনার নেতৃত্বে’

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু মন্তব্য করেছেন যে , আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কল্যাণে আরামকে হারাম করে কাজ করে যাচ্ছেন। বাংলার মানুষের মুক্তির দূত ও দিশারী তিনি। জাতীয় ও আন্তর্জাতিক যা অর্জন সবকিছুই শেখ হাসিনার নেতৃত্বে।

গতকাল রোববার জাতীয় জাদুঘর মিলনায়তনে ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলাদেশের অগ্রযাত্রা’ শীর্ষক সেমিনারে আমু এ কথা বলেন। আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটি এ সেমিনারের আয়োজন করে।

আমু আরও বলেন, শেখ হাসিনার অর্জন গণতন্ত্র ফিরিয়ে আনা। গণতান্ত্রিক শাসন-ব্যবস্থা ফিরিয়ে দেয়া। বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়েছেন, দেশ দিয়েছেন, সেই দেশের কোনো চৌহদ্দি ছিল না। সেই দেশের না ছিল স্থলসীমানা না ছিল জলসীমানা।

আওয়ামী লীগের এই নেতা বলেন, শেখ হাসিনার রাজনৈতিক দূরদর্শিতায় রক্তপাত ছাড়া দেশকে সামরিক শাসন মুক্ত করেছেন। গণতন্ত্র ফিরিয়ে এনেছেন।

আমু বলেন, দেশে আজ বারবার নির্বাচন নিয়ে প্রশ্ন আসে। কিন্তু এ নির্বাচনকে কীভাবে কলুষিত করা হল? আপনারা জানেন, বাংলাদেশের সংবিধানে সামরিক আইন জারি করার কোনো বিধান নেই।

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এবং তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট আফজাল হোসেন সেমিনারে সভাপতিত্ব করেন। আলোচনায় অংশ নেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হারুন-অর-রশিদ, অর্থনীতিবিদ ড. জামাল উদ্দিন আহমেদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম