জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিলেন হিগুয়েইন

ই-বার্তা ডেস্ক।।  আর্জেন্টিনা জাতীয় দলের জার্সি আর গায়ে না জড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন।  পরিবারের সঙ্গে সময় কাটাতে এবং ক্লাব ক্যারিয়ারে নজর দিতে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সাবেক এই নাম্বার নাইন। 

হিগুয়েইনের আকাশি নীল-সাদা জার্সিতে অভিষেক হয় ২০০৯ সালে।  সেই থেকে ২০১৮ সাল পর্যন্ত ৭৫টি ম্যাচ খেলে ৩১ গোল করেছেন এ ফরোয়ার্ড। যা আর্জেন্টিনার ইতিহাসে ব্যক্তিগত ষষ্ঠ সর্বোচ্চ। 

তিনি বলেন, আমি এ সিদ্ধান্ত নিয়েছি। কারণ বাকি সময়টা পরিবারের সঙ্গে উপভোগ করতে চাই। একমাত্র মেয়ের সঙ্গে দুর্দান্ত সময় কাটাতে চাই।  এখন পুরোপুরি চেলসির প্রতি দায়বদ্ধ।  টুর্নামেন্টাও অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ।

আর্জেন্টিনার হয়ে ২০১৪ বিশ্বকাপ এবং ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকার ফাইনাল খেলেছেন হিগুয়েইন।  প্রতিটি ফাইনালি লড়াইয়ে সহজ সুযোগ হাতছাড়া করে বারবার সমালোচনার তীরে বিদ্ধ হন।  বিদায়বেলায় সেই তিক্ত স্মৃতির কথা মনে করে আক্ষেপের সুরে ৩১ বছর বয়সী এই ফুটবলার বলেন, আমি যেসব গোল মিস করেছি, মানুষ সেগুলোই মনে রেখেছে।  যেগুলো করেছি সেগুলো নয়।  

হিগুয়েন আরো বলেন, কারও সমালোচনা করলে সেই রেশ আরও অনেকের ওপর প্রভাব ফেলে।  ওই সময়গুলোতে আমি দেখেছি, আমার পরিবার কতটা মুষড়ে পড়ে।  তবু জাতীয় দলের হয়ে নিজের সর্বোচ্চটা দিয়েছি। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু