জাবিতে মাদক সেবনকালে ১০ শিক্ষার্থী আটক

ই-বার্তা ডেস্ক।।   মঙ্গলবার দুপুর ১টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি)’তে মাদক সেবনকালে বহিরাগত পাঁচ শিক্ষার্থীসহ ১০ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের পেছনের বারান্দা থেকে মাদক সেবনরত অবস্থায় তাদেরকে আটক করা হয়। আটকদের মধ্য পাঁচজন বহিরাগত ও পাঁচজন জাবির শিক্ষার্থী বলে জানা গেছে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের পেছনের বারান্দায় তারা মাদক সেবন করছিলেন। এ সময় চিকিৎসা কেন্দ্রের দায়িত্বরত চিকিৎসক বিষয়টি দেখে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে জানান। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রক্টর গিয়ে তাদেরকে আটক করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, আমরা মাদক সেবনরত অবস্থায় কয়েকজন শিক্ষার্থীকে আটক করি। পরবর্তীতে তাদের তল্লাশি করে মদ, গাঁজাসহ মাদকসেবনের বিভিন্ন দ্রব্য উদ্ধার করি। বহিরাগতদের ব্যাপারে তাদের অভিভাবক ডেকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি। আর ক্যাম্পাসের শিক্ষার্থীদের ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নেবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) ফিরোজ-উল-হাসান বলেন, চিকিৎসা কেন্দ্র থেকে তথ্য পেয়ে আমরা গিয়ে তাদেরকে আটক করি। বহিরাগতদেরকে নিরাপত্তা শাখায় দিয়েছি। ক্যাম্পাসের শিক্ষার্থীদেরকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি।

উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি রাতে জাবির মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান চলার সময় পার্শ্ববর্তী এলাকায় মাদক সেবনকালে ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ১০ জনকে আটক করে বিশ্ববিদ্যায়ল প্রশাসন। পরে মুচলেকা নিয়ে তাদেরকেও ছেড়ে দেয়া হয়।

ই-বার্তা/ মাহারুশ হাসান