জাবির ছাত্রীকে ধর্ষণের হুমকির অভিযোগ ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে

ডেস্ক রিপোর্ট ।। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পাঁচজনের বিরুদ্ধে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।কোটা সংস্কার আন্দোলনের পক্ষে ফেসবুকে পোষ্ট করায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রীকে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে ওই পাঁচজনের বিরুদ্ধে।

 

রোববার বিকেলে প্রক্টর বরাবর ধর্ষণের হুমকিদাতাদের শাস্তির দাবিতে অভিযোগপত্র জমা দেন জাহাঙ্গীরনগর  বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের ভুক্তভোগী শিক্ষার্থী্‌।অভিযোগ পত্রে ভুক্তভোগী উল্লেখ করেন, ‘গত কয়েকদিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি গ্রুপে আমাকে ধর্ষণের হুমকি প্রদানসহ অশালীন ভাষায় আমাকে এবং আমার পরিবারকে কটূক্তিসহ হুমকি দেওয়া হয়। তাদের নেতৃত্বে রয়েছেন- হামজা রহমান অন্তর (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, ৪১ ব্যাচ)। সে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি। তার অনুসারি ইশকাত হারুন আকিব (বাংলা বিভাগ, ৪৬ ব্যাচ) আমাকে অশালীন ভাষায় গালি দেন। অপর অনুসারি জাহিদ হাসান ইমন (আইআইটি-৪৬, রিপিটার), মাসুদ রানা (মাইক্রোবায়োলজি-৩৯) ও রনি ভৌমিক (ফেসবুকে ব্যবহৃত নাম) অশালীন ভাষায় আক্রমনাত্মক কথা বলেন। তারা আমার চরিত্র হননের জন্য সংঘবদ্ধভাবে ধর্ষণ করার হুমকি দিয়ে যাচ্ছে। ‘।

 

এ বিষয়ে হামজা রহমান অন্তর বলেন, এটা আমার বিরুদ্ধে মিথ্যাচার। আমি কাউকে ধর্ষণের হুমকি দেইনি।প্রক্টর সিকদার মো. জুলকারনাইন বলেন, বিকেলে অভিযোগপত্র পেয়েছি। বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর। আমরা অভিযোগটি সংশ্লিষ্ট বিভাগে পাঠাবো।এর আগে এক ছাত্রীকে হয়রানির অভিযোগে হামজা রহমান অন্তরকে ৬ মাসের বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।এ বিষয়ে শিক্ষক-শিক্ষার্থী ঐক্য মঞ্চের মুখপাত্র ও দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক রায়হান রাইন বলেন, কোটা সংস্কার আন্দোলনের কর্মীদের সরকার দলীয় ছাত্র সংগঠনের কর্মীরা দফায় দফায় হামলা করলেও সরকার তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেওয়ায় তারা আজ বেপরোয়া আচরণ করছে। তারই বহিঃপ্রকাশ হলো- এমন ধর্ষণের হুমকি। এটা অত্যান্ত ন্যাক্কাজনক ব্যাপার। প্রশাসনের উচিত অবশ্যই হুমকি দাতাদের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া।

 

 

 

ই-বার্তা // ডেস্ক