জামিন পেলেন নাজমুল হুদা

ই-বার্তা ডেস্ক।।  সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদাকে দুর্নীতির মামলা থেকে জামিন দিয়েছেন আপিল বিভাগ।  প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। 

আদালতে নাজমুল হুদার পক্ষে শুনানি করেন আইনজীবী এ এফ হাসান আরিফ।  অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নাজমুল হুদার লিভ টু আপিল মঞ্জুর করেছেন আপিল বিভাগ এবং তাকে এ মামলায় জামিনও দিয়েছেন আদালত।  যার ফলে আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জনাব নাজমুল হুদা জামিনে থাকবেন।

তার বিরুদ্ধে ২০০৭ সালের ২১ মার্চ দুদকের উপ-পরিচালক শরিফুল ইসলাম ধানমন্ডি থানায় এ মামলাটি করেন।

মামলায় অভিযোগ করা হয়, সাপ্তাহিক পত্রিকা ‘খবরের অন্তরালে’র জন্য মীর জাহের হোসেনের কাছ থেকে ২ কোটি ৪০ লাখ টাকা ঘুষ নেন তিনি ও তার স্ত্রী।  ২০০৭ সালে ঢাকার বিশেষ জজ আদালত মামলাটির রায়ে নাজমুল হুদাকে সাত বছরের কারাদণ্ড ও আড়াই কোটি টাকা জরিমানা করেন।  তার স্ত্রীকে তিন বছরের কারাদন্ড দেওয়া হয়। 

২০১১ সালে ওই রায়ের বিরুদ্ধে নাজমুল হুদা ও সিগমা হুদা আপিল করলে  খালাস পান তারা। পরে ২০১৪ সালে দুদক আপিল করলে  খালাসের রায় বাতিল করে পুনঃশুনানির নির্দেশ দেন আপিল বিভাগ।  এরপর হাইকোর্টে এ মামলার পুনঃশুনানি নেওয়া হয়।  সেখানে নাজমুল হুদার সাজা কমিয়ে চার বছর কারাদণ্ড দেন হাইকোর্ট।

ই-বার্তা/ মোঃ সালাউদ্দিন সাজু