জার্মানির গ্রুপে বিশ্ব ও ইউরো চ্যাম্পিয়ন, খুশি লো

ই-বার্তা ডেস্ক।। ইউরো ২০২০ আসরের ড্র অনুষ্ঠিত হয়েছে শনিবার। গ্রুপ ‘এফ’ এ বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স, ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল এবং গেলবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি পড়েছে। এটা যে ইউরোর ‘মৃত্যুকূপ’ তা নিয়ে প্রশ্ন থাকার কথা নয়। প্রশ্ন নেইও। জার্মান কোচ জোয়াকিম লো মানছেন এটা ইউরোর সবচেয়ে কঠিন গ্রুপ। আর সবচেয়ে কঠিন এই গ্রুপে পড়ে খুশি তিনি।

লো মনে করেন গ্রুপ পর্বের এমন দলের বিপক্ষে খেলা মানে হাইলাইট একটা গ্রুপে থাকা। এই তিন দলের সঙ্গে আবার প্লে অফ খেলে যোগ হবে আইসল্যান্ড, রোমানিয়া, হাঙ্গেরি এবং বুলগেরিয়ার যে কোন এক দল। ইউরোতে কঠিন এই গ্রুপে পড়ে জার্মান ফুটবলাররাও দারুণ উচ্ছ্বসিত বলে উল্লেখ করেন জোয়াকিম লো।

তিনি বলেন, ‘প্রথমে বলবো আমি খুবই খুশি। কারণ ফ্রান্স এবং পর্তুগালের বিপক্ষে দারুণ এক ম্যাচ হবে আশা করছি। আমরা বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন এবং ইউরো চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলবো। এটা ভেবে জার্মানির ফুটবলাররাও উচ্ছ্বসিত। এই গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে যেতে হলে প্রত্যেক দলকেই তাদের সামর্থ্যের সর্বোচ্চটা দিয়ে লড়তে হবে।’

ফ্রান্সকে বিশ্বকাপ জেতানো কোচ দিদিয়ের দেশম গ্রুপ ‘এফ’কে ইউরোর সবচেয়ে চ্যালেঞ্জিং গ্রুপ মনে করেন, ‘এটা কঠিন এক গ্রুপ। আমার মতে, জার্মান কোচ জোয়াকিম লো এবং পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোসও তেমনই মনে করছেন। কঠিন এই গ্রুপকেই আমাদের মেনে নিতে হবে। আমাদেরও প্রস্তুত থাকতে হবে। কারণ প্রথম ম্যাচে আমাদের মিউনিখে জার্মানির বিপক্ষে খেলতে হবে।