জার্সি নকল করলে পেতে হবে শাস্তি : বিসিবি

ই-বার্তা ডেস্ক।।  বাংলাদেশের ক্রিকেট ভক্তদের কথা বিবেচনা করে আনুষ্ঠানিকভাবে প্রথমবারের মতো জার্সি প্রস্তুত ও বাজারজাত করার জন্য চুক্তিবদ্ধ হয়েছে  বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ সোমবার দুপুরে সংবাদ সম্মেলনে  এমন উদ্যোগের কথা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এই জার্সির অনুকরণে অন্য কোনো জার্সি পাওয়া গেলে বাজারজাতকারীকে শাস্তির মুখোমুখি হতে হবে।’

জার্সি বাজারজাতের বিষয়ে তিনি আরো বলেন, ‘দর্শকদের কথা মাথায় রেখেই আমরা জার্সি বিক্রির পরিকল্পনা করেছি।  এই ঘোষণার পর অন্য কেউ জার্সি বিক্রি করলে তা আইনগত পদক্ষেপ নেওয়া হবে।’

জাতীয় দলের জার্সি সরবরাহকারী প্রতিষ্ঠান ‘স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ’ গ্রুপ বাংলাদেশ দলের জার্সির রেপ্লিকা বিক্রি করার স্বত্ব কিনে নিয়েছে। জার্সি বাজারজাতকরণের জন্য এই প্রতিষ্ঠানটির সঙ্গে এক বছরের চুক্তি করেছে বিসিবি। তবে জার্সির ডিজাইন ও মূল্য  এখনো ঠিক করা হয়নি।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্পোর্টস অ্যান্ড স্পোর্টজের প্রতিনিধি মেহতাব সেন্টু। তিনি জানান, ২৫ এপ্রিল থেকে বাজারে পাওয়া যাবে বাংলাদেশ দলের রেপ্লিকা জার্সি।

ই-বার্তা/ আরমান হোসেন পার্থ