জিকে শামীম ‘গোপনে’ জামিনে, জানে না রাষ্ট্রপক্ষ

যুবলীগের বহিষ্কৃত নেতা ও বিতর্কিত ঠিকাদার জিকে শামীমকে অস্ত্র মামলায় ছয় মাসের জামিনের বিষয়ে কিছু জানা নেই বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ফজলুর রহমান খান।

শনিবার (৭ মার্চ) সময় সংবাদকে একথা বলেন তিনি।

এদিকে অত্যন্ত গোপনীয়তায় ৬ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন নেন জিকে শামীম। তার জামিনের লিখিত আদেশ প্রকাশিত হয় ১২ ফেব্রুয়ারি। জামিনের কাগজের একটি কপি সংগ্রহ করেছে সময় সংবাদ।

এ বিষয়ে জানতে চাইলে ফজলুর রহমান খান মুঠোফোনে বলেন, জিকে শামীমের অন্য মামলা নিয়ে গিয়েছিলো, ক্যাসিনোর এবং আরো কিছু মামলা নিয়ে গিয়েছিলো। কিন্তু অস্ত্র মামলার কথা আমার তো জানা নেই। আমি তো কোর্টে থাকি সারাদিন। আপনারা বলেন যে, শুনতেছি কিন্তু আমার জানা মতে জিকে শামীমের কোন মামলার বেল হয়নি। এটা আমার দেখতে হবে। কালকে (রোববার) পর্যন্ত একটু অপেক্ষা করেন।

জামিনের কাগজ পাওয়ার বিষয়ে উল্লেখ করলে তিনি বলেন, আমাকে একটু কনফার্ম হতে হবে। জজ সাহেব নিজের মতো করে দিয়েছি কিনা, সেটা আমার দেখতে হবে। ক্যাসিনোর কেসগুলো আমরা অপোজ করি বেশি করে।

এখানে ভুয়া জামিনও তো বহু হয়েছে। আমি নিজে ধরেছি। জিকে শামীমের মামলার শুনানির সময় এই কথা ওঠেইনি যে জামিন হবে। এখন যদি জিকে শামীমের জায়গায় অন্য শামীম হয়, হইতে পারে। আমার তো কোর্টে গিয়ে কনফার্ম হতে হবে।

এ বিষয়ে জানতে চাইলে রাষ্ট্রপক্ষের আইনজীবী ফজলুর রহমান খান জানান, তিনি জামিনের বিষয়ে কিছুই জানেন না। রোববার খোঁজ নিয়ে দেখবেন বলেও জানান তিনি।

গত ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনের নিজ কার্যালয় থেকে বিপুল পরিমাণ মাদক ও অর্থসহ গ্রেফতার করা হয় তাকে। গ্রেফতারের পর তার বিরুদ্ধে অস্ত্র, অর্থপাচার ও মাদক মামলা করা হয়।